শনিবার , অক্টোবর 31 2020
Home / আন্তর্জাতিক ফুটবল / বার্সেলোনার কোচ হচ্ছেন কোম্যান

বার্সেলোনার কোচ হচ্ছেন কোম্যান

গাজী নাসিফুল হাসান: সম্প্রতি বায়ার্ন মিউনিখের বিপক্ষে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার লজ্জাজনক ভরাডুবির পর আগে থেকেই ধারণা করা হচ্ছিলো প্রথম কোপটা পড়বে কোচ কিকে সেতিয়েনের ঘাড়েই। আর যে কথা সেই অনুযায়ী কাজ চলছে। বার্সেলোনার সভাপতি জোসেফ মারিয়া বার্তামিউ যখন নিজ মুখেই বলে দিয়েছেন যে ছাঁটাই হতে যাচ্ছে কিকে সেতিয়েন তখন তো আর কোনো সংশয় থাকে না। তবে ভেঙ্গে পড়া বার্সার দায়িত্ব নিতে আসছেন বার্সেলোনার সাবেক এক ফুটবলার।

তবে বার্সেলোনার বর্তমান কোচ কিকে সেতিয়েনের বরখাস্তের আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা আসেনি। তবে যখন বার্সেলোনার সভাপতি নিজ মুখেই বলে দিয়েছেন তখন এ নিয়ে আর দ্বিধা নেই। আজ না হোক কাল বরখাস্ত সেতিয়েন হচ্ছেনই। আজ বার্সেলোনার বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত বোর্ড সভার আলোচ্য বিষয় ছিলো বার্সেলোনার আগামী কয়েক বছরের পথচলা কেমন হবে তার নিয়ে। তবে ইউরোপের অনেক বিখ্যাত সাংবাদিক ও গণমাধ্যমের দাবি উক্ত বোর্ড সভায় বার্সেলোনা তাদের পরবর্তী কোচ বেছে নিয়েছেন। তাদের দাবি অনুযায়ী কিকে সেতিয়েনকে বরখাস্ত করে দিয়েছে বার্সেলোনা আর তার জায়গায় স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বর্তমান নেদারল্যান্ডের জাতীয় দলের কোচ ও সাবেক বার্সেলোনা খেলোয়াড় রোনাল্ড কোম্যান।

রোনাল্ড কোম্যানকে গত জানুয়ারিতে আর্নেস্তো ভালভের্দে বরখাস্তের পর এবং কিকে সেতিয়েনের নিয়োগের আগে বলা হয়েছিলো বার্সেলোনার কোচ হবার জন্য। তবে রোনাল্ড কোম্যান সেসময় ২০২০ ইউরোর জন্য নেদারল্যান্ডকে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছিলেন তাই সে রাজি হননি। তবে সে নাও করেননি বলেছিলেন বার্সেলোনার কোচ হওয়া তার কাছে স্বপ্নের মতো। তবে নেদারল্যান্ডের দায়িত্বে থাকার কারণে তিনি। রাজি হননি কোচ হতে। আর করোনার জন্য ইউরো পিছিয়ে গেলো এক বছর। আর আর কোম্যানের সাবেক ক্লাব বার্সা বিপদে রয়েছে তাই তো বিপদের সময় বন্ধুর বেশে আসতে যাচ্ছেন রোনাল্ড কোম্যান।

About adminhabib

Check Also

করোনায় আক্রান্ত রোনালদিনহো

ইকবাল হাসান: জুন থেকে মাঠে ফুটবল শুরু হলে অনেক ফুটবলারই করোনায় আক্রান্ত হয়েছেন। এবার সেই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।