শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / আন্তর্জাতিক ফুটবল / কোম্যানই হলেন বার্সেলোনার নতুন কোচ

কোম্যানই হলেন বার্সেলোনার নতুন কোচ

গাজী নাসিফুল হাসান: সবকিছু আগে থেকেই ঠিক করা ছিলো বাকি ছিলো শুধু ঘোষণার। যেটিও করা হলো আজ। বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্তের পর বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে বার্সেলোনা। আর নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েই দেয়া হয় নেদারল্যান্ডের জাতীয় দলের কোচ ও বার্সেলোনার প্রথম চ্যাম্পিয়নস লীগ জেতানো সাবেক খেলোয়াড় রোনাল্ড কোম্যান। আগামী ৩০ জুন ২০২২ পর্যন্ত মেসিদের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবে ৫৭ বছর বয়সী রোনাল্ড কোম্যান।

কথায় রয়েছে বিপদেই প্রকৃত বন্ধুর পরিচয়। বার্সেলোনা বর্তমান ফুটবলের অন্যতম সেরা দল হলেও বর্তমানে একটি বিধ্বস্ত ফুটবল দল বলাই চলে। এই দলকে নতুন করে গড়তে হবে। এমন দলের দায়িত্ব সহসাই কেউ নিতে চাইবে না। আবার নামটা যদি হয় বার্সেলোনা। তবে নামের ভাড়ে অনেকেই নুয়ে পড়বে। আর এদিকেই ব্যতিক্রম রোনাল্ড কোম্যান। প্রিয় ক্লাবের বিপদের সময় নেদারল্যান্ডের জাতীয় দলের কোচিং এর পদ ছেড়ে দিতেও দ্বিধা বোধ করেননি।

কোচ হবার মাধ্যমে দুই দশক পর আবারো বার্সেলোনায় ফিরলেন নেদারল্যান্ড ও বার্সেলোনার সাবেক ডিফেন্ডার রোনাল্ড কোম্যান। তবে এবার ফিরলেন দলটির প্রধান কোচ হয়ে।

খেলোয়াড়ি জীবনে তিনি ১৯৮৯-১৯৯৫ সাল পর্যন্ত বার্সেলোনার জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন। তার করা গোলেই বার্সেলোনা তাদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ জেতার গৌরব অর্জন করেছিলো। খেলা ছাড়লেও বার্সেলোনা ছাড়েননি এই ডাচ তারকা। ১৯৯৮-২০০০ সাল অবধি তিনি বার্সেলোনার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেন।

আজ বুধবার বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে বার্সেলোনা তাদের ওয়েবসাইটে রোনাল্ড কোম্যানকে বার্সেলোনার পরবর্তী কোচ হিসেবে নিয়োগের কথা নিশ্চিত করেছে। আজ বাংলাদেশ সময় রাত ১০টায় রোনাল্ড কোম্যানের আনুষ্ঠানিক প্রেস কনফারেন্স ও প্রেজেন্টেশন করার কথা রয়েছে।

About adminhabib

Check Also

আফগানিস্তানের বিপক্ষে পূর্বের ম্যাচের শোধ চাইবে বাংলদেশ

ইকবাল হাসান: আফগানিস্তান মিশনে নামার আগে কাতারে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ জাতীয় ফুটবল দল। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।