বুধবার , অক্টোবর 28 2020
Home / ক্রিকেট / দ্বিতীয় টেস্ট থেকেই খেলবে সাকিব: পাপন

দ্বিতীয় টেস্ট থেকেই খেলবে সাকিব: পাপন

গত বছর জুয়ারির ম্যাচ ফিক্সিং এর প্রস্তাব গোপন করায় আইসিসি এক বছরের জন্য সকল প্রকার ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে সাকিব আল হাসানকে। এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে চলতি বছরের ২৯শে অক্টোবর। অক্টোবরের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিণ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজ শুরু হবে ২৪শে অক্টোবর। আর সাকিবের নিষেধাজ্ঞা যেহেতু শেষ হবে ২৯শে অক্টোবর তাই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আশা রাখছেন দ্বিতীয় টেস্ট থেকেই সাকিবকে দলে পাওয়ার প্রত্যাশা করছেন।

সাকিব যদিও ম্যাচ ফিক্সিং করেননি। তাকে জুয়ারি প্রস্তাব দিলেও তিনি সাড়া দেননি। কিন্তু প্রস্তাব পাওয়ার বিষয়টি সাকিব আইসিসিকে অবহিত না করার কারণে এই শাস্তি দেয়া হয়।

বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যাবে ২৩/২৪শে সেপ্টেম্বর। এরপর একমাস পর ২৪শে অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। তবে এই সময়কালে নিষেধাজ্ঞা থাকার জন্য দলের সাথে যেতে পারবেন না সাকিব আল‌ হাসান। এমনকি দলের সাথে অনুশীলন করতে পারবেন না সাকিব। তবে নিষেধাজ্ঞা ফুড়িয়ে গেলে দলে ফিরতে ও অনুশীলনে ফিরতে আর কোনো বাধা থাকবে না সাকিবের।

দেশের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম প্রথম আলোর মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে তিনি বলেছেন, ” আমি আশা রাখছি দ্বিতীয় টেস্ট থেকেই সাকিব খেলতে পারবে। এই মাসের শেষ দিকেই সে বাংলাদেশে আসবে। সে বিকেএসপিতে অনুশীলন করবে। দলের সঙ্গে অনুশীলন করতে না পারলেও আমাদের কোনো কোচ ওর সঙ্গে আলাদাভাবে কাজ করতে পারবে।”

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ না হবার জন্য দলের সঙ্গে অনুশীলন না করতে পারলেও কোচদের সাহচর্য পাবেন সাকিব। এ প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেছেন, ” দলের সঙ্গে সাকিব শ্রীলঙ্কায় যেতে পারবে না। তবে আমি চেষ্টা করবো দ্বিতীয় টেস্ট শুরুর ১০-১২ দিন আগেই ওকে শ্রীলঙ্কায় নিয়ে যেতে। ২৯ তারিখের আগে পর্যন্ত সে আলাদাভাবেই অনুশীলন করবে। কিন্তু যেহেতু সে শ্রীলঙ্কায় অনুশীলন করবে তাই আমাদের কোচরাও দেখতে পারবে ওর কি অবস্থা। ঠিকঠাকভাবে সব এগুলো সাকিবকে আমরা শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেই সাকিবকে দলে পাবো।”

About adminhabib

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

One comment

  1. মো জানে আলম রুবেল

    দারুণ খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।