শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / ফুটবল / বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা ৩ সেপ্টেম্বর

বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা ৩ সেপ্টেম্বর

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিলো এবছরের ২০শে এপ্রিল। তবে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাবার ফলে নির্বাচন স্থগিত করা হয়। করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা বাফুফের নির্বাচনের যে নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বাফুফে সেটির অনুমোদন দিয়েছে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এএফসি। গত ১১ই আগষ্ট বাফুফের নির্বাহী কমিটির সভায় এজিএম ও নতুন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয় ৩ অক্টোবর।

নির্বাচনের তারিখ ঘোষণা করার পর আজ বুধবার ( ১৯শে আগষ্ট ) দুপুরে মতিঝিলে বাফুফে ভবনে বাফুফের নির্বাচন কমিশনের সভা অনুষ্ঠিত হয়। এই সভায় বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা তারিখ নির্ধারণ করা হয় ৩ সেপ্টেম্বর। তফসিলের এই তারিখ ঘোষণা করার বৈঠকে প্রধান কমিশনার মেজবাহ উদ্দিনের নেতৃত্বে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহফুজুর রহমান সিদ্দিকী ও মোতাহের হোসাইন সাজু।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন বলেছেন, ” এর আগেও নির্বাচনের তারিখ ঘোষণা হয়েছিলো তবে করোনার জন্য এএফসি ও ফিফার সম্মতিতে সেটা পেছানো হয়। তবে এখন সব চালু হয়ে যাচ্ছে তাই আমরা নির্বাচন কমিশনের করণীয় নিয়ে বেঠক করেছি। আগামী ৩ সেপ্টেম্বর পরবর্তী বৈঠক হবে সেখানে আমরা নির্বাচনের তফসিল ঘোষণা করবো।”

চূড়ান্ত প্রার্থীদের তালিকা কবে প্রকাশ করা হবে এই প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার জানান, ” নির্বাচনের অন্তত ১৫ দিন আগে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। আমরা চেষ্টা করবো চূড়ান্ত প্রার্থীদের তালিকা নির্বাচনের ১৫দিন আগে বাফুফের নোটিশ বোর্ড বা ওয়েবসাইটে প্রকাশ করতে।”

আগামী ৩ অক্টোবর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে নির্বাচন ও সাধারণ বার্ষিক সভা আয়োজনের সময় নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ( বাফুফে )।

About adminhabib

Check Also

আফগানিস্তানের বিপক্ষে স্বস্তির ড্র

ইকবাল হাসান: তপু বর্মনের গোলে আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচটিতে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।