বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / আন্তর্জাতিক ক্রিকেট / অবসরের দিনক্ষণ চূড়ান্ত করে রেখেছেন ফিঞ্চ

অবসরের দিনক্ষণ চূড়ান্ত করে রেখেছেন ফিঞ্চ

গাজী নাসিফুল হাসান: অষ্ট্রেলিয়া ক্রিকেটের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটারের নাম অ্যারন ফিঞ্চ। ডেভিড ওয়ার্নারের যোগ্য ওপেনিং সঙ্গী‌ হিসেবে খেলছেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। বর্তমানে অষ্ট্রেলিয়াকে যারা টেনে নিয়ে যাচ্ছে তাদের মধ্যেই একজন হচ্ছেন ফিঞ্চ। এখনো ক্যারিয়ারে বেশ ভালো ফর্মেই আছেন ফিঞ্চ। তবে ভেবে রেখেছেন নিজের অবসরের সময় নিয়ে। ২০২৩ বিশ্বকাপ ফাইনাল খেলেই অবসরে যেতে চান ফিঞ্চ এমনটাই জানিয়েছেন এই হার্ড হিটার ব্যাটসম্যান।

করোনা ভাইরাসের প্রকোপের সময়ে এই অবসরের ভাবনা ভাবতে বাধ্য করেছে ফিঞ্চকে। বিশ্বকাপ জেতা যেকোনো খেলোয়াড়ের কাছেই এক বড় প্রাপ্তি। এটি শুধু প্রাপ্তি নয় এটি একটি বড় সম্মান এবং এটি একটি বড় স্বপ্নও বটে। তবে ফিঞ্চ অবশ্য বিশ্বকাপ জেতাকে লক্ষ্য হিসেবে দাড় করাননি। তিনি শুধু বলেছেন যে তিনি ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলেই অবসরে যেতে চান।

এ প্রসঙ্গে অ্যারন ফিঞ্চ বলেন, ” ২০২৩ সালে ভারতের মাটিতে বিশ্বকাপ ফাইনাল খেলেই আমি আমার ক্যারিয়ারের সমাপ্তি টানতে চাই। এটা আমার লক্ষ্যই বলতে পারেন এবং এটার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করেই চলবো। এটা আমার আগে থেকেই ভাবনা ছিলো। এখন আমি এই ভাবনাকে লক্ষ্যে পরিণত করেছি। এখন আমার বয়স ৩৩, ২০২৩ বিশ্বকাপে আমার বয়স হবে ৩৬। ফর্ম, ইনজুরি, ফটনেস সকল কিছু বিবেচনায় রাখতে হবে।”

তিনি আরো বলেন, ” করোনা ভাইরাসের কারণে একটি বিরতি পেয়েছি। যদিও বিরতিটা অনেক কঠিন ছিলো কিন্তু দরকার ছিলো বিশেষত আমরা যারা খেলোয়াড় তাদের। আমরা যারা ১০/১১ মাস ধরে ক্রিকেট খেলি তাদের মানসিকভাবে উজ্জীবিত হবার জন্য এরকম বিরতির দরকার আছে বলে মনে করি।”

About Md Shahadat Hossain

Check Also

এবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সকল কর্মকর্তা পদত্যাগ করলেন!

ইকবাল হাসান: দক্ষিণ আফ্রিকা ক্রিকেট প্রচন্ড ঝড়ের মধ্য দিয়ে যাচ্ছে বেশ কিছুদিন যাবত। বর্তমানে, একসঙ্গে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।