শনিবার , অক্টোবর 31 2020
Home / ফুটবল / দ্রুত নতুন মৌসুম শুরু করার পক্ষে ক্লাবগুলো

দ্রুত নতুন মৌসুম শুরু করার পক্ষে ক্লাবগুলো

গাজী নাসিফুল হাসান: পুরো বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাস থাবা বসায় মার্চ মাস থেকে। আর করোনা থাবার পরপরই বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল ) ফুটবল বন্ধ করে দেয় বাফুফে। করোনার কারণে গত মৌসুমের মাঝপথে পরিত্যক্ত ঘোষণা করে দেয় বাফুফে। তবে নতুন মৌসুম একটু আগে ভাগে শুরু করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ( বাফুফে )। তাদের ইচ্ছা রয়েছে সেপ্টেম্বরের মধ্যেই দলবদল শুরু করতে।

তবে চাইলেই দলবদল শুরু করা যাবে না। কেননা আগের মৌসুম শেষ না হবার কারণে ক্লাব ও ফুটবলারদের মধ্যে দেনা পাওনার হিসাব রয়ে গিয়েছে। তাই এই দলবদল মিটমাট না করলে দলবদল শুরু করা সম্ভব না। তাই দলবদল শুরু করার আগে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি ক্লাব ও ফুটবলার দুই পক্ষের সাথে আলোচনা করছে।

আজ বৃহস্পতিবার ( ২০ আগষ্ট ) প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসেছিলো বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। আলোচনায় মোট ১১ দলের প্রতিনিধি। উপস্থিত ছিলো না ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের প্রতিনিধি। আলোচনা শেষে ক্লাব কর্তৃপক্ষরা ইতিবাচক বক্তব্য দিয়েছেন বলে জানিয়েছেন বাফুফের সিনিয়র সহ সভাপতি ও বাফুফের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

সালাম মুর্শেদী বলেন, ” প্রথমেই আমি ক্লাবগুলোকে ধন্যবাদ জানাবো। তারা আজকের সভায় উপস্থিত হয়ে ইতিবাচক মতামত প্রকাশ করেছেন। তারা সকলেই খেলা শুরু করার পক্ষে মত দিয়েছেন। দুই পক্ষের মধ্যে যে পারিশ্রমিক নিয়ে যে ঝামেলা রয়েছে তার যৌক্তিক সমাধান হবে বলে আশা রাখছি। দুই পক্ষ ফুটবলের স্বার্থে ছাড় দিবে বলে আশা রাখছি।”

আজ ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করেছে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। আগামী সোম বা মঙ্গলবার ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসবে তারা। আগামী ২৬শে আগষ্ট জরুরি সভায় নতুন মৌসুমের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গিয়েছে।

About adminhabib

Check Also

শেষ ষোলোতে সোহেল রানার গোল

ইকবাল হাসান: ২০১৯ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর কোরিয়ান ক্লাব ‘এপ্রিল টুয়েন্টি ফাইভের’ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।