বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / কে হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ?

কে হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ?

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ এখন শূন্য। নেইল ম্যাকেঞ্জি চলে যাবার পর এখনো নতুন কোনো কোচ নিয়োগ দেয়া হয়নি। এখন ক্রিকেট অঙ্গনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক বা ব্যাটিং কোচ হচ্ছেন কে? নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলান নাকি অন্য কেউ নিয়োগ পাবেন? বিসিবি এ বিষয়ে কিছু না জানালেও শোনা যাচ্ছে বিসিবির কোচদের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে একজন লঙ্কান।

এখন প্রশ্ন হচ্ছে কে সেই লঙ্কান? যদিও বিসিবি থেকে কোনো কিছু জানা যায় নি। বিসিবিও প্রকাশ করেননি সেই নাম। তবে স্বাভাবিকভাবে একটি প্রশ্ন আসতেই পারে হঠাৎ লঙ্কান কোচ নেবার কারণ কি হতে পারে? যেহেতু বেশ লম্বা সময় ধরে হবে টাইগারদের লঙ্কা সফর। তাই বিসিবির ভেতরে অনেকেই চাচ্ছেন কোনো লঙ্কান কোচকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিতে। লঙ্কান কোচ নিলে সবচেয়ে বড় যে সুবিধা হবে তার হচ্ছে করোনা কালীন সময়ে কাউকে কষ্ট করে উড়িয়ে আনার প্রয়োজন পড়বে না। শ্রীলঙ্কান কেউ কোচ হলে সে নিজ দেশেই সরাসরি সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে বাংলাদেশ দলের সাথে যোগ দিতে পারবে।

শ্রীলঙ্কান কেউ কোচ হলে বড় যে সুবিধা হবে তা হলো সেখানকার দল ও উইকেট সম্পর্কে ধারণা থাকবে। মূলত এই দিক বিবেচনায় বেশি করে ভাবা হচ্ছে শ্রীলঙ্কান কোনো ব্যাটিং কোচকে নিয়োগ দেবার ব্যাপারে।

কে সেই লঙ্কান যাকে ভাবা হচ্ছে টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক হিসেবে। বিসিবি না বললে আন্দাজ করাও কষ্টসাধ্য। তবে বিসিবির ঘনিষ্ঠ কিছু সূত্র মতে মাহেলা জয়াবর্ধনের নাম শোনা গিয়েছে। তবে আপাতদৃষ্টিতে মাহেলা জয়াবর্ধনের কোনো সম্ভাবনা নেই বললেই চলে কেননা মাহেলা জয়াবর্ধনে এখন আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে জড়িত। তাই সে আইপিএলের মোটা অঙ্কের টাকা ছেড়ে অবশ্যই বাংলাদেশ দলের সাথে যোগ দেবেন না সেটাই স্বাভাবিক।

এখন বিসিবি কাকে নিয়োগ করবে ব্যাটিং কোচের দায়িত্বে তা সময়ই বলে দিবে। তবে শ্রীলঙ্কার কাউকে না পেলে অবশ্যই বাংলাদেশ দলের পরবর্তী ব্যাটিং কোচ হতে যাচ্ছেন ক্রেইগ ম্যাকমিলান।

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।