সোমবার , অক্টোবর 26 2020
Home / Slide1 / পাঁচমাস পর মুক্ত রোনালদিনহো

পাঁচমাস পর মুক্ত রোনালদিনহো

গাজী নাসিফুল হাসান: অবশেষে মুক্তি পেলেন সাবেক ব্রাজিলিয়ান ও বার্সা কিংবদন্তি রোনালদিনহো। ভুয়া কাগজপত্র ও পাসপোর্টসহ প্যারাগুয়েতে প্রবেশের কারণে ৩২ দিনের কারাদণ্ড ও পরবর্তীতে প্রায় সাড়ে চার মাস গৃহবন্দি অবস্থায় রাখা হয়েছিলো রোনালদিনহোকে। এই দীর্ঘ পাঁচ মাস পর নিজের দেশ ব্রাজিলে ফিরে যাবার অনুমতি পেলেন রোনালদিনহো।

গত মার্চের ৬ তারিখ একটি চ্যারিটি ইভেন্টে যোগ দেবার জন্য প্যারাগুয়েতে গিয়েছিলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। কিন্তু বিমানবন্দরে অবতরণের সাথে সাথে দেখা যায় তাদের দুইজনের পাসপোর্টসহ সাথে থাকা সকল কাগজপত্র নকল। আর যার জন্য তাদের সঙ্গে সঙ্গে বিমানবন্দর থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে আদালতে তাদের নিলে তাদের ছয় মাসের কারাদণ্ডের শাস্তি হয়।

শুরুর দিকে ৩২ দিন রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস ছিলেন কারাগারেই। কারাগারেই রোনালদিনহোর ৪০ তম জন্মদিন কেটেছে। ৮ এপ্রিল প্রায় ১৩ লাখ পাউন্ড খরচ করে কারামুক্ত হন রোনালদিনহো ও তার ভাই। কারামুক্ত হতে যে টাকা খরচ করেন তার অঙ্ক বাংলাদেশী টাকায় দাঁড়ায় ১৪ কোটি টাকার কাছাকাছি। এরপর কারাগার থেকে মুক্ত হয়ে তাদের বন্দী থাকতে হয় প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে।

ছয় মাসের বাকি দিনগুলো হোটেলে কাটাবার পর অবশেষে মুক্তি পেলেন এবং দেশে যাবার অনুমতি পেলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। তবে এবারো গুণতে হয়েছে বড় অঙ্কের টাকা। তাদের দুইজনকে গুণতে হয়েছে দেড় লাখ পাউন্ড বা দেড় কোটি টাকা। রোনালদিনহো পুরোপুরি দায়মুক্ত। তবে তার ভাই রবার্তো অ্যাসিসের নাম প্যারাগুয়ের ক্রিমিনাল রেকর্ডে নথিভুক্ত থাকবে।

রবার্তো অ্যাসিস ব্রাজিলে ফিরতে পারলেও আগামী ২ বছর সে ব্রাজিল ছেড়ে কোথাও যেতে পারবেন না। তাকে নিয়মিত রিও ডি জেনেরিওতে হাজিরা দিতে হবে। তবে রোনালদিনহোকেও একটা নিয়ম মানতে হবে তার ক্ষেত্রে নিয়ম হলো সে কোথাও গেলে তাকে জানিয়ে যেতে হবে সে কোথায় কতদিনের জন্য যাচ্ছেন।

About Md Shahadat Hossain

Check Also

এল ক্লাসিকোতে আগ্রহ নেই দর্শকদের

ইকবাল হাসান: রোনালদো না থাকায় এল ক্লাসিকো নিয়ে আগ্রহ কমেছে দর্শকদের। যদি চিন্তা করা যায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।