মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / লঙ্কান প্রিমিয়ার লিগে থাকবে পাকিস্তানর দল

লঙ্কান প্রিমিয়ার লিগে থাকবে পাকিস্তানর দল

গাজী নাসিফুল হাসান: বেশ অনেকদিন ধরেই নিজেদের ভেতর একটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ( এসএলসি )। আর তারই ধারাবাহিকতায় লঙ্কান প্রিমিয়ার লিগ ( এলপিএল ) নামে নতুন একটি টুর্ণামেন্ট শুরু করার ব্যাপারে অনেক দূর এগিয়ে গিয়েছিলো এসএলসি। তবে করোনা ভাইরাসের কারণে এখনো তা আলোর মুখ দেখেনি।

তবে এখনো এই টুর্নামেন্ট আলোর মুখ না দেখলেও আশা করা যাচ্ছে যে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজের পর আগামী নভেম্বর-ডিসেম্বরের দিকে শুরু হতে পারে এই টুর্নামেন্ট। তবে টুর্নামেন্টটি শ্রীলঙ্কার হলেও পাকিস্তানের একটি দল অংশ নেবে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হচ্ছে।

হ্যা বিষয়টি একটু অদ্ভুত শোনাচ্ছে যে শ্রীলঙ্কান টুর্নামেন্টে পাকিস্তানের দল থাকবে এটা আবার কেমন কথা? হ্যা বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জোরেসোরেই গুঞ্জন চলছে যে পিসিবি এলপিএলে একটি পাকিস্তানের দল রাখার প্রস্তাব দিয়েছে এসএলসি।

এলপিএলের এই প্রথম আসরে মোট ৫টি দলের অংশ নেবার কথা রয়েছে। দলগুলো হচ্ছে: গল ডলফিনস, কলম্বো লায়ন্স, ডাম্বুলা হকস, ক্যান্ডি তাস্কার্স ও জাফনা কোবরাস। পুরো টুর্নামেন্ট জুড়ে মোট ২৩টি ম্যাচ হবার কথা রয়েছে।

টুর্ণামেন্ট খেলার জন্য ইতিমধ্যে আগ্রহ প্রকাশ করেছেন অনেক বড়বড় নামীদামী বিদেশি ক্রিকেটাররা। এমনকি নিষেধাজ্ঞা উঠে গেলে দেখা যেতে পারে বাংলাদেশের সাকিব আল হাসানকে।

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।