শনিবার , অক্টোবর 31 2020
Home / Slide1 / অনিশ্চয়তায় এএফসি কাপ

অনিশ্চয়তায় এএফসি কাপ

গাজী নাসিফুল হাসান: এশিয়ান ক্লাবগুলোর জন্য সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট হচ্ছে এএফসি কাপ। এটিকে এশিয়ার চ্যাম্পিয়নস লীগ বলা হয়ে থাকে। করোনার জন্য এএফসি কাপ প্রায় ৬ মাস যাবৎ বন্ধ রয়েছে। ইউরোপের সাথে তাল মিলিয়ে এশিয়াতেও ফুটবল ফেরানোর চেষ্টা করছিলো এএফসি। কেননা বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাই পর্বের খেলা ২০২১ এ পিছিয়ে নিলেও এএফসি কাপের খেলাগুলো অক্টোবর-নভেম্বরে আয়োজন করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলো এশিয়ান ফুটবল ফেডারেশন ( এএফসি )। তবে বোধহয় এএফসির এই সিদ্ধান্ত টিকবেনা। জাতীয় দলের মতো এই ক্লাব টুর্নামেন্ট স্থগিত হয়ে যেতে পারে।

আগামীকাল বৃহস্পতিবার ( ২৭শে আগষ্ট ) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবার কথা ছিলো এএফসি কাপের নক আউট পর্বের ড্র অনুষ্ঠান। তবে গতকাল হঠাৎ করেই কোনো কারণ না জানিয়েই ড্র অনুষ্ঠান স্থগিত করে এএফসি। আর এই ড্র অনুষ্ঠান স্থগিত হবার কারণে এএফসি কাপ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

তবে সব ঠিকঠাক থাকার পর হঠাৎ করে কেন ড্র স্থগিত হলো এই প্রশ্ন খুঁজতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ( বাফুফে ) থেকে এএফসিতে যোগাযোগ করা হয়েছিলো। কেননা এএফসি কাপে বাংলাদেশের একটি ক্লাব বসুন্ধরা কিংস রয়েছে ‘ই’ গ্রুপে। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ‘ই’ গ্রুপের ম্যাচ হবার কথা রয়েছে নিরপেক্ষ ভেণ্যু মালদ্বীপে।

তবে বাফুফে থেকে যোগাযোগ করা হলেও এএফসি নিশ্চয়তা দিতে পারেনি যে পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী এএফসি কাপের ম্যাচ হবে কিনা। যার মূল কারণ হচ্ছে অনেক গ্রুপের ভেণ্যু এখনো ঠিক হয়নি। তাছাড়া করোনা ভাইরাসের জন্য এশিয়ার অনেক দেশে এখনো আন্তর্জাতিক ফ্লাইটের নিষেধাজ্ঞা উঠেনি। আর এই কারণেই এখনো দ্বিধায় রয়েছে এএফসি।

তবে আগামী কয়েকদিনের মধ্যেই এএফসি থেকে জানিয়ে দেয়া হবে যে অক্টোবর-নভেম্বরে এএফসি কাপের পূর্বনির্ধারিত ম্যাচগুলো হবে নাকি বাতিল হবে।

About Md Shahadat Hossain

Check Also

ফুটবল ক্যাম্প পূর্ণতা পেলো কোচ-অধিনায়কের আগমনে

ইকবাল হাসান: নেপালের বিপক্ষে দুটো ম্যাচ উপলক্ষে ফুটবলারদের আবাসিক ক্যাম্প করা হয়েছিলো কিন্তু সেই ক্যাম্প …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।