শনিবার , অক্টোবর 31 2020
Home / Slide1 / বাংলাদেশকে চান্দিমালের হুঙ্কার

বাংলাদেশকে চান্দিমালের হুঙ্কার

গাজী নাসিফুল হাসান: আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ। সেখানে অক্টোবর ও নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিণ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে তিণটি টেস্ট আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। তাই এর বাড়তি মর্যাদা রয়েছে। তবে বাংলাদেশ সিরিজের আগে ঘরোয়া ক্রিকেটে রেকর্ড গড়া এক ইনিংস খেলে বাংলাদেশকে হুঙ্কার দিয়ে রাখলেন দিনেশ চান্দিমাল।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কাটিয়ে শ্রীলঙ্কায় ঘরোয়া ক্রিকেট ফিরতে শুরু করেছে। শ্রীলঙ্কার ক্রিকেটাররা এখন ব্যস্ত রয়েছে তাদের ঘরোয়া প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট নিয়ে। আর সেখানেই শ্রীলঙ্কার সাবেক টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল এক দূর্দান্ত ইনিংস খেলে ত্রিশতক হাঁকিয়েছেন।

এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা আর্মি স্পোর্টস ক্লাবের হয়ে খেলছেন এই সাবেক লঙ্কান টেষ্ট অধিনায়ক। সেখানে সুপার ৮ এর ম্যাচে সারাসেন্স স্পোর্টস ক্লাবের বিপক্ষে টায়ার -১ এর ম্যাচে নেমেছে আর্মি স্পোর্টস ক্লাব। সেখানেই ৩৫৪ রানের এক চোখধাঁধানো ইনিংস খেলেছেন চান্দিমাল। এই ইনিংস খেলতে চান্দিমাল ৩৩টি চার ও ৯টি ছক্কা হাঁকিয়েছেন। চান্দিমালের দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কা আর্মি ক্লাবের সংগ্রহ হয় ৬৪২ রান। আর্মি ক্লাব ইনিংস ঘোষণা করলে অপরাজিত থাকেন দিনেশ চান্দিমাল।

দিনেশ চান্দিমালের ক্যারিয়ারের এটিই প্রথম ট্রিপল সেঞ্চুরি। শ্রীলঙ্কার মাটিতে এটিই কারো‌ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। চলতি মাসের শুরুতেই মাঠে গড়ায় শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট। এবারের আসরের শুরু থেকেই বেশ দুর্দান্ত ফর্মে ছিলেন দিনেশ চান্দিমাল। এই আগুন ঝরা ফর্ম নিয়ে বাংলাদেশ সিরিজ তিনি ডাক পাবেন এটা মোটামুটি নিশ্চিত। এই চান্দিমালের এমন পারফরম্যান্স অবশ্যই টাইগারদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে।

About Md Shahadat Hossain

Check Also

সাকিব দিবেন ভক্তদের ১০ টি প্রশ্নের উত্তর

ইকবাল হাসান: সাকিবের দুঃসময়, সুসময় সব সময় পাশে পেয়েছেন সমর্থকদের। একটা বোকামির কারনে দুই বছরের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।