শুক্রবার , জানুয়ারী 22 2021
Home / Slide1 / অষ্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান

অষ্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান

গাজী নাসিফুল হাসান: প্রথমবারের মতো অষ্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে নামবে টেস্ট ক্রিকেটের নয়া সদস্য আফগানিস্তান। পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিলো ২১শে নভেম্বর। তবে সেটি এখন পিছিয়ে নেয়া হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী অষ্ট্রেলিয়া ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭ ডিসেম্বর।

আগের ঘোষণা অনুযায়ী টেস্ট ম্যাচটি দিবারাত্রির হবার কথা ছিলো। তবে আফগানিস্তান এখনই এই দিবারাত্রির টেস্ট খেলতে চায় না। তাই আফগানিস্তান ক্রিকেট বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছে ম্যাচটি যেন লাল বলে দিনের বেলায় আয়োজন করা হয়। দুই বোর্ড এটি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

পুরোনো সূচিতে ৩ ডিসেম্বর থেকে শুরু হবার কথা ছিলো অষ্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার চার ম্যাচের বোর্ডার গাভাস্কার টেস্ট সিরিজ। তবে আফগানিস্তান সিরিজে পরিবর্তন আসার কারণে এই ভারত- অষ্ট্রেলিয়া সিরিজেও পরিবর্তন আসবে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অন্তবর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আব্দুলরহিমজাই বলেছেন, ” আমরা ডিসেম্বরে অষ্ট্রেলিয়ার সাথে একমাত্র টেস্ট খেলবো। তবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছি তারা যেন দিবারাত্রি টেস্ট না করে কেননা আমরা আগে এটি খেলিনি। অষ্ট্রেলিয়া সফরের আগে আরব আমিরাতে প্রস্তুতি ক্যাম্প করবো। সেখানে অনুশীলন ম্যাচ খেলার প্রত্যাশা করছি।”

অষ্ট্রেলিয়া সফরের আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন মানতে হবে আফগানিস্তানকে। উক্ত টেস্ট ক্রিকেটটি হবার কথা ছিলো ২১ নভেম্বর। তবে করোনা ভাইরাসের কারণে সূচিতে পরিবর্তন আনতে বাধ্য হয়েছে ক্রিকেট অষ্ট্রেলিয়া।

About Md Shahadat Hossain

Check Also

বাবরের উপর থেকে সকল অভিযোগ তুলে নিলেন অভিযোগকারী নারী

ইকবাল হাসান: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম লাহোরের হামিজা মুখতার নামে এক নারীর করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।