শনিবার , অক্টোবর 31 2020
Home / Slide1 / টেস্ট নিয়ে চিন্তিত স্টার্ক
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 26: Mitchell Starc of Australia looks at the new ball during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

টেস্ট নিয়ে চিন্তিত স্টার্ক

গাজী নাসিফুল হাসান: করোনা ভাইরাসের মধ্যে করোনা কালীন ক্রিকেটে অনেক নিয়ম নীতি মেনে চলতে হচ্ছে ক্রিকেটারদের। চাইলেই আগের মতো যা ইচ্ছা করা যায় না। আগে বলে লালা লাগানো কোনো অপরাধ ছিলো না কিন্তু বর্তমানে আইসিসি এটি নিষিদ্ধ করেছে‌। কেউ যদি বলে লালা লাগায় তবে তাকে বড় শাস্তি পেতে হবে। আর আইসিসির দেখাদেখি ক্রিকেট অস্ট্রেলিয়াও এই নিয়মের সাথে বলে ঘাম কিংবা শরীরের সাথে ঘষা লাগাতে পারবেনা বলে জানিয়েছেন। তবে এই নিয়মে ওয়ানডে বা টি-টোয়েন্টিতে সমস্যা না হলেও টেস্ট ক্রিকেটে সমস্যা সৃষ্টি করবে বলে মনে করছেন অষ্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার মিচেল স্টার্ক।

ক্রিকেট এই পরিবর্তন মেনেই চলতে হবে ক্রিকেটারদের। তাই তো চিন্তায় রয়েছেন এই অভিজ্ঞ অজি পেসার। স্বল্প ফরম্যাটের ক্রিকেটে এতে সমস্যা হবে না বলে জানান স্টার্ক। তবে লম্বা ফরম্যাটের ক্রিকেট অর্থ্যাৎ, টেস্ট ক্রিকেটে বোলারদের এই লালা ব্যবহার করতে না‌ পারা একটি বড় সমস্যার কারণ হবে বলে মনে করেন স্টার্ক।

ক্রিকেট ডট কম এর এইডকে বলেছেন , ” আমি সাদা বলের ক্রিকেট নিয়ে মোটেও চিন্তা করছি না। আমি চিন্তা করছি লাল বলের ক্রিকেট নিয়ে। সাদা বলে যেকোনো বোলার চায় বল শুকনা রাখতে কিন্তু লালা বলে এটি করা যায় না। সিরিজ শুরুর আগে আমরা এ বিষয়ে কথা বলবো। কেননা অষ্ট্রেলিয়ায় ঘাম ব্যবহার করাও নিষিদ্ধ। কিন্তু অন্যান্যা জায়গায় তা করা যাবে।”

উল্লেখ্য আগামী মাসেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অষ্ট্রেলিয়া। আর এই সিরিজ দিয়ে করোনা ভাইরাসের পর ক্রিকেটে ফিরবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

About Md Shahadat Hossain

Check Also

এবার ‘৮০০’ মুভির পরিচালককে হুমকি

ইকবাল হাসান: লঙ্কান ক্রিকেট হোক কিংবা বিশ্ব ক্রিকেট সেরা স্পিনারের নামের তালিকায় প্রথম দিকে থাকবেনমুত্তিয়া …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।