বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / ক্রিকেটারদের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে চান ম্যাকমিলান

ক্রিকেটারদের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে চান ম্যাকমিলান

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ নেই ম্যাকোঞ্জির হঠাৎ পদত্যাগের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিণ ম্যাচ টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ক্রেইগ ম্যাকমিলানকে। বাংলাদেশ দলের সাথে যুক্ত হবার আগে এই সাবেক কিউই ব্যাটসম্যান জানিয়েছেন যে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের সাথে কাজ করার ক্ষেত্রে সবার প্রথমে অতিমাত্রায় পরিবর্তন না এনে আগে খেলোয়াড়দের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে চান।

আগামী মাসে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি ক্যাম্পে টাইগারদের সাথে যোগ দিবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নয়া ব্যাটিং কোচ নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলান।

২০১৪-২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত মোট পাঁচ বছর নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন ক্রেইগ ম্যাকমিলান। তার ঝুলিতে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ জেতার রেকর্ড। বাংলাদেশ দলকে টেষ্টে সফলতা পেতে ও দীর্ঘ সময়ে ব্যাটিং ও ভালো সিদ্ধান্ত নিতে ব্যাটসম্যানদের সাহায্য করতে চান ম্যাকমিলান।

এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জানান, ” আমার প্রথম কাজ হচ্ছে ক্রিকেটারদের সাথে সম্পর্ক গড়ে তোলা। আমি খুবই আনন্দিত এবং এর জন্য অপেক্ষা করছি। নিউজিল্যান্ড বাংলাদেশের বিপক্ষে খেলায় আমি দলকে সামনে থেকে দেখেছি এবং জেনেছি। তবে সেটা অবশ্যই খুব ভালো নয়। আমি শুরুতেই তাদের কৌশলে বদল আনতে চাই না।”

তিনি আরো বলেন, ” দেখুন আমি একটি জিনিস বিশ্বাস করি সেটি হচ্ছে টেস্ট ক্রিকেটে ভালো ব্যাটিং করার প্রথম কাজ হচ্ছে শক্তভাবে ডিফেন্স করতে পারা। প্রথমত এটার জন্য আপনাকে বিশ্বাস আনতে হবে। দ্বিতীয়ত আপনি যদি দীর্ঘসময় ব্যাটিং করতে চান তবে আপনাকে ব্যাটিং‌ এর সময় ভালো সিদ্ধান্ত নিতে হবে।”

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে তিণ ম্যাচ টেস্ট সিরিজ দিয়ে ৬ বছর পর প্রথমবারের মতো তিণ ম্যাচ টেস্ট সিরিজে নামতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাকমিলান জানিয়েছেন আসন্ন শ্রীলঙ্কা সফরের ক্যাম্পে বাংলাদেশ দলের ক্রিকেটারদের অনেক পরিশ্রম করতে হবে। কেননা দীর্ঘ সময় ধরে ক্রিকেটের বাইরে তারা।

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।