মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / বিসিবির পরিকল্পনায় সন্তুষ্ট ম্যাকমিলান

বিসিবির পরিকল্পনায় সন্তুষ্ট ম্যাকমিলান

গাজী নাসিফুল হাসান: আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ব্যাটিং পরামর্শক এর দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান। মূলত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর আমন্ত্রণেই বাংলাদেশের সাথে কাজ করতে রাজি হয়েছেন ক্রেইগ ম্যাকমিলান। তবে শুধু যে রাসেল ডোমিঙ্গোর কথাতেই যে রাজি হয়েছেন তা নয় বরং বাংলাদেশ দলের পরিকল্পনা দেখেও খুশি হয়ে এই প্রস্তাব লুফে নিয়েছেন ক্রেইগ ম্যাকমিলান। সম্প্রতি বিখ্যাত ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর সাথে এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলের কোচিং এর বিষয়ে জানিয়েছেন তিনি।

২০১৪-২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত মোট পাঁচ বছর পর্যন্ত নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন ক্রেইগ ম্যাকমিলান। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর ক্রেইগ ম্যাকমিলান ছিলেন চাকরিবিহীন। সম্প্রতি বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন দক্ষিণ আফ্রিকার নেইল ম্যাকোঞ্জি। আর এই পদ খালি থাকায় টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো ক্রেইগ ম্যাকমিলানকে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হবার জন্য আমন্ত্রণ জানান। করোনাকালে এই প্রস্তাব পেয়ে এবং বাংলাদেশ দলের পরিকল্পনায় সন্তুষ্ট হয়ে সুযোগ লুফে নেন ক্রেইগ ম্যাকমিলান।

ইএসপিএনকে দেয়া সাক্ষাৎকারে ক্রেইগ ম্যাকমিলান বলেছেন, ” আমি প্রথমে বেশ অবাকই হয়েছিলাম। হঠাৎ আমাকে রাসেল ডোমিঙ্গো আমার মুঠোফোনে কল করেছিলেন। আমাকে এক সপ্তাহ সময় দিয়েছিলেন ভাবার জন্য। সত্যি বলতে আমি অনেক রোমাঞ্চিত হয়ে মুখিয়ে ছিলাম এই চ্যালেঞ্জ নেবার জন্য। করোনাকালে এই প্রস্তাব পাওয়ার ব্যাপারে আমি ভাবতেও পারিনি। অনেকদিন ধরেই ক্রিকেটের বাইরে আছি তাই সূযোগ পেয়ে লুফে নিলাম।”

তিনি আরো বলেছেন, ” সারা বিশ্বেই করোনা ভাইরাসের জন্য কয়েকমাস ক্রিকেট বন্ধ ছিলো। এই পরিস্থিতিতে সফরটি অবশ্যই রোমাঞ্চকর হতে যাচ্ছে। সিরিজে তিণটি টেস্ট ম্যাচ বাংলাদেশ দলের জন্য অনেক বড় সুযোগ। এছাড়া টেস্ট সিরিজের আগে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় তিণ সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করবে। বিসিবির এই পরিকল্পনা অবশ্যই দারুণ এবং খুব ভালো সিদ্ধান্ত। যেহেতু বাংলাদেশ দল ৬-৭ সপ্তাহ যাবৎ মাঠে নেই তাই শ্রীলঙ্কা সফরের আগে প্রস্তুতিটা খুবই গুরুত্বপূর্ণ হবে।”

ক্রেইগ ম্যাকমিলানের সাথে বাংলাদেশ দলের সাথে চুক্তিটা শ্রীলঙ্কা সফরের জন্য। তবে শ্রীলঙ্কায় পারফরম্যান্স ভালো হলে এবং বাংলাদেশ দলের খেলোয়াড়রা ম্যাকমিলানকে নিয়ে ভালো ফিডব্যাক দিলে বিসিবি ম্যাকমিলানের সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করবে।

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।