বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / সৌরভ গাঙ্গুলি টি-টোয়েন্টির উপযুক্ত ছিলেন না

সৌরভ গাঙ্গুলি টি-টোয়েন্টির উপযুক্ত ছিলেন না

গাজী নাসিফুল হাসান: সৌরভ গাঙ্গুলি নামটার ধার বর্তমানে অনেক বেশি। কেননা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ড বিসিসিআই এর সভাপতির আসনে রয়েছেন সৌরভ গাঙ্গুলি। তবে একটু পিছনে ফিরে তাকালে দেখা যাবে যে এই তো ১০ বছর আগেও সৌরভ গাঙ্গুলির ক্যারিয়ার শেষ হয় বিষাদের মাধ্যমে। জাতীয় দলে গ্রেগ চ্যাপেলের একনায়কতন্ত্র ও খেলোয়াড়দের সাথে খারাপ আচরণের জন্য সৌরভ নিজেও টিকতে পারেননি। কিন্তু আইপিএল খেলে যাচ্ছিলেন বেশ স্বাচ্ছন্দে। কিন্তু সেখানেও বাধ বসায় কলকাতা নাইট রাইডার্সের সেসময়কার একরোখা কোচ হিসেবে খ্যাত বুকানন।

একবার নয় দুইবার করে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছিলো সৌরভ গাঙ্গুলি। সেসময় সম্মান হারাতে বসেছিলেন গাঙ্গুলি। তবে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি কলকাতার “দাদা” খ্যাত ছিলেন যার জন্য এই দলে অনেক ভক্ত সমর্থক এসেছিলো।

দিন পেরিয়েছে যেটি হয়তো কেউ ভাবেনি সেটিই হয়েছে। যেই সৌরভ গাঙ্গুলিকে জোর করে জাতীয় দল ও আইপিএল থেকে সরিয়ে দেয়া হয় সেই সৌরভ গাঙ্গুলি এখন বিসিসিআই এর প্রেসিডেন্ট। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট যখন গাঙ্গুলি ঠিক তখনই সৌরভ গাঙ্গুলিকে নিয়ে বিষ্ফোরক মন্তব্য করলেন সাবেক কলকাতা নাইট রাইডার্সের কোচ বুকানন।

বুকানন বলেছেন, ” আমার সেই সময়ের ভাবনা ছিলো যে এই ফরম্যাটে অধিনায়ককে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে হয়। এছাড়া অধিনায়ককে তার কার্যকরি খেলা খেলতে হয়। আমার মনে হয়নি যে সৌরভ টি-টোয়েন্টি ফরম্যাট খেলার পক্ষে উপযুক্ত। আর এই ফরম্যাটে অধিনায়ক হবার মতো যোগ্য ব্যক্তি সৌরভ ছিলেন না।”

কিছুদিন আগে একটি স্পোর্টস শো তে আইপিএলে সৌরভ গাঙ্গুলির সাবেক সতীর্থ ও ক্রীড়া ধারাভাষ্যকার আকাশ চোপড়া বলেছিলেন বুকানন ছিলেন অনেকটা একরোখা কোচ। তার জন্য সৌরভ গাঙ্গুলি অধিনায়কত্ব হারায় ও কলকাতা নাইট রাইডার্স থেকেও বিদায় নেয়। তবে বুকানন নিজেও টিকতে পারেননি। বুকানন সৌরভ গাঙ্গুলিকে অধিনায়ক থেকে বাদ করার পর অধিনায়কের আর্মব্যান্ড পড়িয়ে দেন নিউজিল্যান্ডের হার্ড হিটিং ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাক্কালাম। তবে ম্যাক্কালাম নিজেও থিতু হতে পারেননি।

তবে বুকানন ম্যাক্কালামকে থিতু করাতে ও নিজে থিতু হতে না পারলেও সাফাই গান নিজের পক্ষেই। তার মতে সৌরভ গাঙ্গুলি যোগ্য ছিলো না টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য।

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।