সোমবার , অক্টোবর 26 2020
Home / Slide1 / কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর

কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর

গাজী নাসিফুল হাসান: ক্রিকেটে রেকর্ড ভাঙ্গা গড়ার খেলা চলতেই থাকে। এবার আরো একটি রেকর্ডে ভাগ বসালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। গতকাল হাফ সেঞ্চুরি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ১৫০০ রান করার রেকর্ড গড়লেন পাকিস্তান দলের তারকা ব্যাটসম্যান বাবর আজম।

বাবর আজমকে ধরা হয় কোহলি, স্মিথ, ওয়ার্নার, উইলিয়ামসন এর মানের। তাকেও এই তারকাদের অন্তর্ভুক্ত করেন অনেকে। গতকাল তার দল পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিশাল রান করেও বোলারদের ব্যর্থতায় হার মানতে হয় পাকিস্তানকে। তবে বাবর আজম তার কাজ করে পৌঁছে গিয়েছেন এক মাইলফলকে। গতকাল বাবর আজম ৪৪ বলে করেছেন ৫৬ রান। আর এই রান করেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দুটি রেকর্ড নিজের করে নিয়েছেন পাকিস্থানের টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম।

গতকালকের ম্যাচটি শুরু হবার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১৫০০ রানের মাইলফলকে পৌঁছাতে বাবর আজমের প্রয়োজন ছিলো ২৯ রান। তবে ম্যাচে তিনি শুধু ২৯ রান করেননি বরং আরো ২৭ রান বেশি। আর এই সুবাদে এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম দেড় হাজার রানের মালিক এখন এই পাকিস্তানি ব্যাটসম্যান। টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৫০০ ও ১০০০ রানের দখল এই বাবর আজমের।

শুধু কি এই রেকর্ড? টি-টোয়েন্টি ক্রিকেটে এতদিন সর্বোচ্চ গড় ছিলো ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। এবার এই রেকর্ডে ভাগ বসিয়ে বিরাট কোহলিকে দুইয়ে নামিয়ে দিয়েছেন বাবর আজম। টি-টোয়েন্টি ক্রিকেটে অন্তত ৫০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ গড় এখন বাবর আজমের।

টি-টোয়েন্টিতে বাবর আজম এখন পর্যন্ত ৪০ ম্যাচ খেলে ৫০.৯০ গড়ে ১৫২৭ রান করেছেন।

About Md Shahadat Hossain

Check Also

জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু

ইকবাল হাসান:নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে দেশীয় কোচদের অধীনে ফিটনেস ট্রেনিংয়ে যোগ দেন ১৫ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।