বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / চ্যালেঞ্জ নিতে পারলে ভালো করা সম্ভব: লিটন

চ্যালেঞ্জ নিতে পারলে ভালো করা সম্ভব: লিটন

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ দলের বর্তমান নির্ভরযোগ্য এক ওপেনার হয়ে উঠছেন লিটন কুমার দাস। ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে তার পারফরম্যান্স ছিলো নজরকাড়া। তবে লিটন কুমার দাসের মতে করোনা ভাইরাসের অপ্রত্যাশিত বিরতি সবাইকেই কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে। তবে সর্বশেষ সিরিজের আত্মবিশ্বাসকে এখনো সঙ্গী করে রেখেছেন লিটন কুমার দাস। তার বিশ্বাস পুরোনো সেই আত্মবিশ্বাস ধরে রাখতে পারে ভালো করা যাবে করোনা পরবর্তী ক্রিকেটেও।

আজ সোমবার ( ৩১শে আগষ্ট ) গণমাধ্যমের সাথে কথা বলেন বাংলাদেশ দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। তিনি বলেন, ” একটি অপ্রত্যাশিত বিরতির কারণে হয়তো আমি কিছুটা ব্যাকফুটে রয়েছি। শুধু আমিই না। ব্যাটসম্যান , বোলার সবাই ব্যাকফুটে রয়েছে। যারা একদশে থাকবে তারা মোটামুটি সবাই কমবেশি ব্যাকফুটে থাকবে কেননা অনেকদিনের একটা বিরতি ছিলো।”

বাংলাদেশ দল সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে। সেই সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন লিটন। সেই সিরিজে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম ইকবালের রেকর্ড ভেঙ্গে দিয়েছিলেন লিটন। তাই বলা যায় সেই সিরিজের থেকে আত্মবিশ্বাস খুঁজে পেতেই চাইবেন লিটন।

এবিষয়ে লিটন বলেন, ” আমি নিজেও মনে করি সর্বশেষ সিরিজ থেকে আত্মবিশ্বাস রয়েছে। আমার আত্মবিশ্বাস আছে তবে অতি আত্মবিশ্বাস নেই। আমার কাছে নির্দিষ্ট দিনে প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ। আরেকটি বিষয় হচ্ছে আউট হবার জন্য কিন্তু একটি বল যথেষ্ট তাই প্রতিটি বল মনযোগ দিয়ে খেলতে হবে।”

তিনি আরো বলেন, ” আমি চেষ্টা করছি অনুশীলন মনোযোগ দিয়ে করতে। আগের সিরিজ যে মনোযোগ দিয়ে খেলেছি সেই মনোযোগ যেন মাঠে ফিরিয়ে আনতে পারি। মনোযোগ ধরে রাখলে এবং চ্যালেঞ্জ নিতে পারলে আবারো সম্ভব ভালো কিছু করা।”

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।