বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / ফুটবলারদের বেতন-চুক্তি নিয়ে ক্লাবগুলোর কৌশলী প্রস্তাব

ফুটবলারদের বেতন-চুক্তি নিয়ে ক্লাবগুলোর কৌশলী প্রস্তাব

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল ) ফুটবলের সর্বশেষ যে মৌসুমটি পরিত্যক্ত হয়েছে সেটিতে অনেক ফুটবলারদের বেতন বকেয়া ছিলো। পরবর্তী বিপিএল ফুটবলে কিভাবে চুক্তি হবে এবং দলবদল কেমন হবে এসব নিয়ে আজ প্রস্তাবনা এসেছে পেশাদার লিগ কমিটির বৈঠকে। ফুটবলাররা পরিত্যক্ত মৌসুমের বেতন পরিশোধ করার ভিত্তিতে ৩০-৪০ শতাংশ বেতন ছাড় দিতে প্রস্তুত ছিলো। তবে আজ ক্লাবগুলো বেতন নিয়ে একটি কৌশলী প্রস্তাব দিয়েছে। ক্লাবগুলোর প্রস্তাবনা অনুযায়ী পরিত্যক্ত মৌসুমের বকেয়া পরিশোধ করে আগামী ২০২০-২১ মৌসুমে ২০-২৫ শতাংশ বেতন পরিশোধ করতে চায় ক্লাবগুলো। অর্থ্যাৎ, ফুটবলাররা নতুন মৌসুমে চুক্তি অনুযায়ী ২০-২৫ শতাংশ বেতন পাবে এবং সকলেই তাদের পরিত্যক্ত মৌসুমে যে ক্লাবে ছিলো সেই ক্লাবেই খেলবে।

আজ মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর ) বাফুফের পেশাদার লিগ কমিটির ২৫ তম সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানেই এই প্রস্তাব দিয়েছে ক্লাবগুলো। এর আগে পেশাদার লিগ কমিটি ১৩ ক্লাবের মোট ২৫ জন ফুটবলারের সাথে আলোচনা করেছিলো। সেখানে ফুটবলারদের বেতন ও চুক্তি নিয়ে আলোচনা করেছিলো ফুটবলাররা।

ফুটবলারদের সাথে আলোচনায় ফুটবলাররা অনুরোধ করেছিলো যে, ২০১৯-২০ মৌসুমে যে লিগটি বাতিল হয়ে গিয়েছে সেটির পুরো অর্থ অনেকেই পায় নি। সেজন্য পরের মৌসুম শুরুর আগে যেন চুক্তির পুরো অর্থ পরিশোধ করে দেয় ক্লাবগুলো। আর পরের মৌসুমে চুক্তির ৩০-৪০ শতাংশ ছাড় দিতে রাজি আছেন ফুটবলাররা। আর এই কাজে বাফুফেকে মধ্যস্থতার ভূমিকায় চেয়েছে ফুটবলাররা।

তবে ক্লাবগুলো এখানো কৌশলী প্রস্তাব দিয়েছে। ক্লাবগুলো জানিয়েছে ফুটবলাররা তাদের স্ব স্ব ক্লাবেই থাকবেন এবং পরিত্যক্ত মৌসুমের বেতনসহ আগামী মৌসুমের চুক্তি অনুযায়ী ২০-২৫ শতাংশ দিতে পারবে।

বিষয়টি ব্যাখা করে সাংবাদিকদের পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ” ফুটবলারদের প্রস্তাব আজ ক্লাবগুলোর কাছে পেশ করা হয়েছে। ক্লাবগুলো যে প্রস্তাব দিয়েছে সে অনুযায়ী যদি কারো বেতন হয় ১০০ টাকা তবে দুই মৌসুম মিলিয়ে সে পাবে ১২০/১২৫ টাকা। অর্থ্যাৎ, ২০-২৫ শতাংশ বাড়িয়ে ফুটবলারদের পরবর্তী মৌসুম খেলাতে চায় ক্লাবগুলো। করোনা পরিস্থিতি বিবেচনায় এমন প্রস্তাব দিয়েছে ক্লাবগুলো।

১১-১৫ সেপ্টেম্বরের মধ্যে ক্লাবগুলোর সঙ্গে বসে পরবর্তী লিগের সব চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন বাফুফের পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।