শুক্রবার , জানুয়ারী 22 2021
Home / Uncategorized / স্থগিত হওয়া সিরিজ ফেরাতে চায় বিসিবি

স্থগিত হওয়া সিরিজ ফেরাতে চায় বিসিবি

গাজী নাসিফুল হাসান: করোনা ভাইরাস রয়েছে। তবে করোনা ভাইরাসকে সাথে নিয়েই স্বাভাবিক হতে যাচ্ছে জীবনযাপন। ধীরে ধীরে চাঞ্চল্য ফিরে আসতে যাচ্ছে ক্রিকেটেও। তবে করোনা ভাইরাসের কারণে ক্রিকেট যে ক্ষতি হয়েছে তার ছাপ স্পষ্ট। কেননা অনেক সিরিজ স্থগিত হয়েছে। এই বছর করোনা ভাইরাসের জন বাংলাদেশ দলের চারটি সিরিজ স্থগিত হয়েছে। এবার সেই ক্ষতি পোষাতে স্থগিত হয়ে যাওয়া চারটি সিরিজ আবারো ফেরাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি )।

করোনা ভাইরাসের প্রকোপের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বাংলাদেশ দলের একাধিক সিরিজ স্থগিত করতে বাধ্য হয়। যার মধ্যে ছিলো অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ। তবে করোনার কারণে সেই সিরিজগুলো ভেস্তে গেলেও বিসিবি চাইছে বোর্ডগুলোর সাথে আলোচনা করে নতুন করে সময় ঠিক করতে।

স্থগিত হয়ে যাওয়া সিরিজ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, ” আমাদের সব মিলিয়ে চারটি সিরিজ স্থগিত হয়েছে। অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ। এছাড়াও পাকিস্তানের বিপক্ষেও একটি টেষ্ট ম্যাচ বাকি ছিলো। পাকিস্তানের সাথে যেহেতু একটি টেষ্ট ম্যাচ তাই অল্প সময়ের একটি উইন্ডো দরকার হবে। তাছাড়া নিউজিল্যান্ডের সাথে আমাদের বোঝাপড়া হয়ে গিয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের মাঝামাঝিতে আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিত করবো। শ্রীলঙ্কার সাথে তো সিরিজটি চূড়ান্ত হয়েই গিয়েছে।”

তবে বিসিবির সিইও মনে করেন অষ্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি ফিরে পাওয়া তুলনামূলক কঠিন হবে। এ বিষয়ে তিনি বলেন, ” আমরা অবশ্যই চেষ্টা করবো অষ্ট্রেলিয়া সিরিজটি যেকোনো সুবিধাজনক সময়ে করতে। তবে আমাদের ফাঁকা থাকলেই তো হবে না। অষ্ট্রেলিয়ার মতো বড় দলের শিডিউল ফাকা থাকতে হবে। তবে আইসিসির যে নির্ধারিত সময়সীমা আছে সে সময়ের মধ্যেই সিরিজটি করতে হবে।”

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, ” আয়ারল্যান্ডে আমাদের ওয়ানডে ফরম্যাটের খেলা। তবে সেক্ষেত্রে আমরা জানতে পেরেছি আইসিসি এই ওয়ানডের জন্য সময়সীমা বর্ধিত করতে পারে। সেই বর্ধিত সময়সীমার মধ্যেই আমরা সিরিজটি শেষ করতে পারবো বলে আশা রাখছি।”

About Md Shahadat Hossain

Check Also

How to locate a Ex-girlfriend Online Issue

In these days, many people are trying to find partner online dating solutions. There are …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।