শুক্রবার , অক্টোবর 30 2020
Home / Slide1 / করোনার পর আজ মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

করোনার পর আজ মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

গাজী নাসিফুল হাসান: করোনা ভাইরাস থাকার পরেও মাঠে আগেই ফুটবল ফিরেছে। ইউরোপিয়ান সকল লিগ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগ ও শেষ হয়ে গিয়েছে। তবে এগুলো সব ছিলো ক্লাব ফুটবলের খেলা। এতদিন আন্তর্জাতিক ফুটবল ছিলো মাঠের বাহিরে। আজ থেকে সেই আন্তর্জাতিক ফুটবল মাঠের বাহিরে থাকার অপূর্ণতাও পূর্ণতা পেতে যাচ্ছে। করোনার পর আজ মাঠে গড়াবে আন্তর্জাতিক ফুটবল খেলা।

আজ মাঠে আন্তর্জাতিক ফুটবল ফিরলেও তা হবে ক্লোজড ডোরে। দর্শকহীন মাঠেই খেলা হবে খেলোয়াড়দের সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনেই। আজ থেকে মাঠে ফিরে ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই, উয়েফা ন্যাশনস লীগ। এ লিগ দিয়েই মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল খেলা। এটি উয়েফা ন্যাশনস লীগের দ্বিতীয় আসর। প্রথম আসরের চ্যাম্পিয়ন ছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

প্রথম দিনেই রয়েছে জমজমাট লড়াই। যেখানে ইউরোপের দুই পাওয়ার হাউজ স্পেন ও জার্মানি একে অপরের বিরুদ্ধে লড়বে।

উয়েফা ন্যাশনস লীগে অংশ নেবে মোট ৫৫টি দল। দুই বছর পর যেহেতু বিশ্বকাপ রয়েছে তাই এই উয়েফা ন্যাশনস লীগের বাড়তি গুরুত্ব রয়েছে। বাড়তি গুরুত্ব তো থাকবেই কেননা এই উয়েফা ন্যাশনস লীগের সেরা দুই গ্রুপ জয়ী দল সরাসরি খেলবে বিশ্বকাপ প্লে অফ।

আজকের স্পেন ও জার্মানির হাইভোল্টেজ ম্যাচ ছাড়াও রয়েছে ৯টি ম্যাচ। প্রথম দিনেই রয়েছে ১০টি ম্যাচ। নামবে ২০টি দল। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ফ্রান্স ও ক্রোয়েশিয়া আগামী মঙ্গলবার আবারো মাঠে নামবে।

র্য্যাংকিং বিবেচনা করে চারটি আলাদা করে ভাগ করা হয়েছে মোট ৫৫টি দলকে।‌

গত ১৫ই মার্চ বুরকিনা ফাসো ও টোগোর ম্যাচের পর বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। এরপর দীর্ঘ প্রায় ৬ মাস পর করোনার ভয়ের পরেও মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল।

About Md Shahadat Hossain

Check Also

বসুন্ধরার খেলোয়াড়রা এগিয়ে আছে অন্য খেলোয়াড়দের থেকে: সহকারী কোচ

ইকবাল হাসান: নেপালের বিরুদ্ধে ম্যাচ নিয়ে আলোচনা হচ্ছে নানাদিকে। সবচেয়ে বেশি আলোচিত খেলোয়াড়দের ম্যাচ ফিটনেস। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।