মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / সমর্থকদের আবেগ নিয়ে ব্যবসা বন্ধ করুন: বেঙ্গল টাইগার

সমর্থকদের আবেগ নিয়ে ব্যবসা বন্ধ করুন: বেঙ্গল টাইগার

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ ক্রিকেটকে সমর্থন দেয়ার জন অনেক সংগঠন তৈরি হয়েছে এখন। কিন্তু একসময় এত সংগঠন ছিলো না। ইংল্যান্ডের জনপ্রিয় সমর্থক সংগঠন ” বার্মি আর্মি” কে দেখে অনুপ্রাণিত হয়ে ২০০৩ সালে বাংলাদেশ ক্রিকেটকে সমর্থন দেবার জন্য প্রথম সংগঠন তৈরি হয় যার নাম দেয়া হয় “বেঙ্গল টাইগার”।

বর্তমানে অনেক সমর্থক গোষ্ঠী রয়েছে যারা কিনা সমর্থকদের আবেগকে পুঁজি করে ব্যবসা করে থাকে। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেটের প্রথম সমর্থক সংগঠন ” বেঙ্গল টাইগার” এর দুই প্রতিষ্ঠাতা সদস্য সাব্বির আহমেদ রুবেল ও গোলাম ফারুক ফটিক আসেন একটি নিউজ পোর্টালের ফেসবুক লাইভে। সেখানে তারা সমর্থকদের আবেগ নিয়ে ব্যবসা করতে বন্ধ করতে বলেছেন এবং সমর্থকদের সেসব সংগঠন বয়কট করতে বলেছেন।

লাইভ চলাকালীন তাদের কাছে জানতে চাওয়া হয় যে, সংগঠনের ব্যানারে সমর্থনের নামে টাকা হাতিয়ে নেয়া কতটুকু যৌক্তিক?

এর উত্তর দিতে হয়ে এরকম সংগঠনের প্রতি ক্ষোভ প্রকাশ করে বেঙ্গল টাইগারের প্রতিষ্ঠাতা সাব্বির আহমেদ রুবেল বলেছেন, ” এরকম যে সংগঠনগুলো রয়েছে সেগুলোকে আপনারা বয়কট করুন। বর্তমানে দেশে অনেক সমর্থক গোষ্ঠী তৈরি হয়েছে। দয়া করে কোনো সংগঠনে যুক্ত হবার আগে তাদের সম্বন্ধে ভালোভাবে জেনে নিবেন। যদি আপনি বুঝতে পারেন যে এই সংগঠন সমর্থনের নামে টাকা হাতিয়ে নিচ্ছে তবে সাথেই সেই সংগঠন বয়কট করবেন এবং সকলকে অবগত করবেন যেন তারা এই সংগঠনে যুক্ত হয়ে প্রতারিত না হয়।

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।