বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / সাকিবের অপেক্ষায় রয়েছে বিকেএসপি

সাকিবের অপেক্ষায় রয়েছে বিকেএসপি

গাজী নাসিফুল হাসান: বিকেএসপি থেকেই উঠে এসেছেন আজকের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। আর সাকিব আল হাসান এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো মাঠে ফিরবেন চলতি বছরের ২৯শে অক্টোবর। খুব সম্ভবত সবকিছু ঠিকঠাক থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়েই আবারো মাঠে ফিরবেন সাকিব আল হাসান। তবে ফেরার আগে তো নিজেকে প্রস্তুত করতে হবে, নিজেকে ফিট তো করতেই হবে। এবার সেই প্রত্যাবর্তন মিশন সাকিব শুরু করবেন বিকেএসপি থেকেই। কেননা নিষেধাজ্ঞা থাকায় দলীয় অনুশীলন করতে পারবেন না সাকিব। তাকে এককভাবে অনুশীলন করতে হবে। সেজন্য সাকিব নিজেই বিকেএসপিকে বেছে নিয়েছেন। আর বিকেএসপিও প্রস্তুত তার সেরা ছাত্রকে বরণ করে নিতে।

গত পরশু গভীর রাতে সাকিব দেশে ফিরেছে। এমন না যে এটি সাকিবের প্রথম দেশে ফেরা। তবে এবার উপলক্ষটাও তো ভিন্ন। আর সাকিব তাই গোপনেই ফিরতে চেয়েছেন। আর সাকিবের ফেরার পর যে ছবিটা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি মূলত কোনো এক ভক্তের তোলা ছবি। দু একদিনের মধ্যেই করোনা পরীক্ষা করাবেন সাকিব আল হাসান। সাকিব আল হাসানের করোনা পরীক্ষা নেগেটিভ এলেই ৫ সেপ্টেম্বর সাকিব বিকেএসপিতে যাবেন। সেখান থেকেই সাকিব শুরু করবেন নিজের প্রত্যাবর্তন প্রস্তুতি। বর্তমানে সাকিব আল হাসান নিজ বাসা বনানীতে রয়েছেন।

বিকেএসপি পুরোদমে প্রস্তুত তার প্রাক্তন ছাত্রকে নতুন করে বরণ করে নিতে। বিকেএসপির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. রাশীদুল ইসলাম বলেছেন, ” সাকিব আল হাসান আমাদের বিকেএসপির প্রাক্তন ছাত্র। সে বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ ক্রিকেটের মহানায়ক। এজন্য আমরা একটু বেশিই উচ্ছসিত। তিনি যেহেতু আমাদের দেশের গৌরব তাই আমরা চাই তার প্রত্যাবর্তন ভালো হোক।”

তিনি আরো বলেন, ” এক বছর যাবৎ সাকিব খেলার বাইরে রয়েছে। তার ফিটনেস যেন আগের অবস্থায় আসে তাই আমাদের কোচরা তার জন্য একটি পরিকল্পনা তৈরি করেছেন। এছাড়া তার জন্য আমরা মনোবিদ নিয়োগ দিবো। যেহেতু আইসিসির একটি শাস্তিতে আছে সে তাই তার মানসিক অবসাদ বা দুশ্চিন্তা আসতেই পারে। তাই আমরা আমাদের যে মনোবিদ রয়েছে তাকে আমার আমাদের পরিকল্পনায় যুক্ত করেছি।”

শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে আগামী ২১শে সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। এর আগেই চলবে ক্রিকেটারদের একক ও যৌথ অনুশীলন। একদিকে চলবে জাতীয় দলের অনুশীলন চলবে অপরদিকে চলবে সাকিব আল হাসানের একক অনুশীলন। অর্থ্যাৎ, শ্রীলঙ্কা সিরিজের জন্য সমানতালেই চলবে প্রস্তুতি। সাকিবের সবকিছু ঠিকঠাক থাকলে শ্রীলঙ্কা সিরিজে অধিনায়কত্ব সাকিবকে বুঝিয়ে দেয়া হতে পারে।

About Md Shahadat Hossain

Check Also

এবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সকল কর্মকর্তা পদত্যাগ করলেন!

ইকবাল হাসান: দক্ষিণ আফ্রিকা ক্রিকেট প্রচন্ড ঝড়ের মধ্য দিয়ে যাচ্ছে বেশ কিছুদিন যাবত। বর্তমানে, একসঙ্গে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।