সোমবার , জানুয়ারী 18 2021
Home / Slide1 / বিএফএসএফ মেম্বারস ফেস্টিভালে চ্যাম্পিয়ন পাইরেটস অফ যমুনা

বিএফএসএফ মেম্বারস ফেস্টিভালে চ্যাম্পিয়ন পাইরেটস অফ যমুনা

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ ফুটবলের ভক্তদের নিয়ে গঠিত সেরা একটি সংগঠন হচ্ছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম। বর্তমানে করোনা ভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ রয়েছে। আর যার জন্য বন্ধ রয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সকল কার্যক্রম। আর এই বন্ধ সময়ে যেন সংগঠনের সদস্যরা যেন ক্রীড়া থেকে দূরে সরে না যায় তাই বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম তাদের সংগঠনের সদস্যদের নিয়ে আয়োজন করেছে বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০। আর একদিনব্যাপী টুর্নামেন্টটিতে চ্যাম্পিয়ন হয় পাইরেটস অফ যমুনা।

বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০ এ অংশ নেয় মোট চারটি দল। দলগুলো হলো: তিতাস ভাইকিংস, পদ্মা প্লাটুনস, পাইরেটস অফ যমুনা, ডাকাতিয়া কিংস। একদিন ব্যাপী টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথমে উক্ত চারটি দলকে দুই ভাগে ভাগ করে একে অপরের বিপক্ষে খেলানো হয়। সেখান থেকে জয়ী দল দুটি সরাসরি ফাইনালে চলে যায়। আর হেরে যাওয়া দল দুটি তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়।

দিনের প্রথম ম্যাচে মাঠে নামে তিতাস ভাইকিংস বনাম ডাকাতিয়া কিংস। দুই দলের প্রথম খেলায় প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে প্রথমে গোল করে তিতাস ভাইকিংস। তিতাস ভাইকিংসের গোলের কিছুসময় পর গোল করে ডাকাতিয়া কিংস। সমতায় ফিরে ভালো কিছু করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তার ধরে রাখতে পারেনি ডাকাতিয়ারা। ম্যাচের শেষ দিকে তিতাস ভাইকিংস গোল করলে আর ফিরে আসতে পারে নি ডাকাতিয়া কিংস। ফলে ম্যাচটি ২-১ গোলে জিতে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে তিতাস ভাইকিংস।

টুর্ণামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় পাইরেটস অফ যমুনা ও পদ্মা প্লাটুন। এই ম্যাচটিতে একক আধিপত্য বিস্তার করে ম্যাচ জিতে ফাইনালে উঠে যায় পাইরেটস অফ যমুনা। পদ্মা প্লাটুনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠে পাইরেটস অফ যমুনা।

এরপর দুপুরের খাবারের বিরতির পর তৃতীয় স্থান নির্ধারণীতে মাঠে নামে ডাকাতিয়া কিংস ও পদ্মা প্লাটুন। উক্ত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দুইদল সমান আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। যার ফলে নির্ধারিত সময়ের খেলা শেষে গোলশূন্য ড্র অবস্থায় শেষ হয়। পরবর্তীতে খেলাটি পেনাল্টিতে গড়ায়। পেনাল্টিতে গড়ালে ডাকাতিয়া কিংসের গোলরক্ষক জিসানের দৃঢ়তায় পেনাল্টি শুট আউটে পদ্মা প্লাটুনকে ৫-৩ গোলে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় স্থান অধিকার করে ডাকাতিয়া কিংস।

বিকেলের দিকে টুর্নামেন্টের মূল আকর্ষণ ফাইনালে মাঠে নামে পাইরেটস অফ যমুনা ও তিতাস ভাইকিংস। ফাইনালে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পাইরেটস অফ যমুনা। খেলা শুরু হবার তিণ মিনিটের মাথায় প্রথম গোল করে এগিয়ে যায় পাইরেটস অফ যমুনা। তবে একটি গোল দিয়েই ক্ষান্ত হয়নি যমুনার জলদস্যুরা। একের পর এক আক্রমণ করে পর্যদুস্ত করে ফেলে তিতাস ভাইকিংসকে। যার ফলে প্রথমার্ধ শেষে ৪-০ গোলে এগিয়ে থেকে শিরোপা অর্ধেক নিজদের করে নেয় পাইরেটস অফ যমুনারা। তবে বিরতির পর প্রতিরোধ গড়তে শুরু করে তিতাস ভাইকিংসরা। যার ফল হিসেবে একটি গোল দেয় তিতাস ভাইকিংস। তবে পাইরেটস অফ যমুনাও থামেনি। তিতাসের একটি গোল দেবার পর দ্রুত সময়ের মধ্যে আরো একটি গোল করে বসে পাইরেটস অফ যমুনা। তবে পাইরেটস অফ যমুনা আর কোনো গোল করতে পারেনি। অপরদিকে আরো দুটি গোল করে তিতাস ভাইকিংস। যার ফলে বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০ এর ফাইনালে তিতাস ভাইকিংসকে ৫-৩ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় পাইরেটস অফ যমুনা।

বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০ এর ম্যান অফ দ্যা ফাইনাল নির্বাচিত হয়েছেন পাইরেটস অফ যমুনার মশিউর। টুর্ণামেন্টের সেরা গোল কিপার নির্বাচিত হয়েছেন ডাকাতিয়া কিংসের গোলরক্ষক জিসান। টুর্ণামেন্টের সেরা কোচ নির্বাচিত হয়েছেন পাইরেটস অফ যমুনার হারুন অর রশিদ। টুর্ণামেন্টের শেষ দিকে সকল দলকেই ক্রেষ্ট দেয়া হয় এবং বিজয়ী পাইরেটস অফ যমুনাকে ট্রফি তুলে দেবার মাধ্যমেই শেষ হয় বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০।

বিএফএসএফ মেম্বারস ফেস্টিভাল-২০২০ এর পুরস্কার বিতরণী মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সহ-সভাপতি জনাব আব্দুল বারী মানিক। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সহ-সভাপতি জনাব ইফতেখার রহমান খান, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের। এবং অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সাইফ স্পোর্টিং যুব দলের হেড কোচ কামাল বাবু এবং ভালুকা হতে আগত অতিথি মোহাম্মদ আদনান খান।

About Md Shahadat Hossain

Check Also

The ultimate way to Meet Women of all ages in Actual life

There isn’t any solo best way to meet women, the secret to success is to …

One comment

  1. অভিনন্দন পাইরেটস অফ জমুনা দলকে। সেই সাথে সকল দলের প্রতি রইলো শুভ কামনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।