বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / আইপিএলের চেয়ে দেশ বড়: মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশ বড়: মোস্তাফিজ

গাজী নাসিফুল হাসান: আজ ৬ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা বোলার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের জন্মদিন। ১৯৯৫ সালে আজকের এই দিনে সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি এই পেসার। আজ ২৫ বছর পূর্ণ হয়েছে এই কাটার মাস্টারের। জন্মদিনে দেশের একটি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে জানিয়েছেন যে দেশের হয়ে খেলাই তার কাছে বড় আইপিএল নয়।

মোস্তাফিজ বলেছেন, ” আমার জন্মদিন উপলক্ষে আজ সকাল থেকেই অনেক শুভেচ্ছা পেয়েছি‌। অনেকেই আমাকে ভালোবাসায় সিক্ত করেছেন। আমাদের ক্রিকেটারদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। সেখানে অনেকেই আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে।”

অন্যান্য দিনগুলোর মতো আজকের দিনটিতে ও মোস্তাফিজুর রহমান কাটাতে চেয়েছিলেন মিরপুরের হোম অফ ক্রিকেটে। তবে মিরপুরে ক্রিকেটারদের সাপোর্টিং স্টাফদের তিনজন করোনা আক্রান্ত হবার কারণে জন্মদিনের প্রথম প্রহর কেটেছে মিরপুর স্টেডিয়ামের কাছে নিজ বাসায় একাই।

তবে জন্মদিন পালন করতে না পারায় আফসোস নেই মোস্তাফিজুর রহমানের। তবে আফসোস রয়েছে মাঠে গিয়ে ফিটনেস ট্রেনিং ও বোলিং অনুশীলন করতে না পারার কারণে। এটি নিয়ে মোস্তাফিজ বলেছেন, ” আমি ১২-১৩ দিনের মতো প্র্যাকটিস করতে পেরেছি। সর্বশেষ তিনদিন আর করা হয়নি। আবার যাবো বলে যখন ঠিক করেছি ঠিক তখনই হঠাৎ বন্ধ হয়ে গেল প্র্যাকটিস। খারাপ লাগছে কেননা অনুশীলনটা চালিয়ে যেতে পারলে ভালো হতো। অনুশীলন চালিয়ে যেতে পারলে ছন্দ ফিরে যেতে সহায়ক হবে।”

এদিকে তার সামনে সুযোগ এসেছিলো আইপিএল খেলার। কিন্তু সেটি গ্রহণ করার সম্ভব না হবার বিষয়ে মোস্তাফিজুর রহমান বলেছেন, ” দেখুন কি করে অফার গ্রহণ করবো? আমি তখন শ্রীলঙ্কা থাকবো জাতীয় দলের সফরসঙ্গী হয়ে। জাতীয় দলের সফরসঙ্গী হলে তো আর আইপিএলের সঙ্গী হওয়া যায় না। আইপিএলের প্রস্তাব পাবার পর আমি সেই ফ্র্যাঞ্চাইজিদের বলেছিলাম যে বিসিবির সাথে যোগাযোগ করতে। বিসিবি তাদের না করে দিয়েছে।”

মোস্তাফিজের আক্ষেপ নেই আইপিএল খেলতে না পারার কারণে। তিনি বলেছেন, ” দেশের হয়ে খেলার চেয়ে তো আর আইপিএলে খেলা বড় না। আমার এটি নিয়ে কোনো আফসোস নেই। আর আক্ষেপ নেই।”

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।