শুক্রবার , অক্টোবর 30 2020
Home / Slide1 / বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে সম্ভাব্য সূচি

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে সম্ভাব্য সূচি

গাজী নাসিফুল হাসান: বাংলাদেশ ও শ্রীলঙ্কা অক্টোবরের শেষ দিকে তিণ ম্যাচ টেস্ট সিরিজের মাধ্যমে করোনা পরবর্তী সময়ে মাঠে নামবে। সিরিজটি চূড়ান্ত হলেও এখনো ঠিক হয়নি সিরিজটির পূর্ণাঙ্গ সময়সূচি। তবে ২৪ অক্টোবর মাঠে গড়াতে পারে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিণ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। প্রায় এক মাস আগেই বাংলাদেশ দল চলে যাবে শ্রীলঙ্কায়। তবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের আগে বাংলাদেশ দল সেখানে শ্রীলঙ্কার এ দল কিংবা যুব দলের সাথে তিণটি তিণ ম্যাচ সিরিজ খেলবে। যদিও বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিণ ম্যাচ টেস্ট সিরিজের কোনো সূচি চূড়ান্ত হয়নি তবে সম্ভাব্য সূচি জানা গিয়েছে।

বাংলাদেশ দল শ্রীলঙ্কায় গিয়ে পৌছাবে ২৭শে সেপ্টেম্বর। এরপর সেখানে দলীয় অনুশীলনের পর তিণটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তিণটি প্রস্তুতি ম্যাচগুলোর তারিখ: ৪, ১০ ও ১৭ তারিখ‌। তিণটি প্রস্তুতি ম্যাচ হবে কলম্বোতে। এরপর ২৪শে অক্টোবর প্রথম টেস্টে মাঠে নামবে দুই দল। দ্বিতীয় টেস্ট হবে ৩১শে অক্টোবর এবং সর্বশেষ টেস্ট অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর। প্রথম দুটি টেস্ট অনুষ্ঠিত হবে ক্যান্ডিত এবং শেষ টেস্ট অনুষ্ঠিত হবে কলম্বোতে। এরপর ১৩ নভেম্বর বাংলাদেশ দল শ্রীলঙ্কা থেকে বিদায় নিয়ে বাংলাদেশ আসবে।

এই টেস্ট সিরিজটির গুরুত্ব রয়েছে অনেক। কেননা করোনা ভাইরাসের পর এই প্রথম মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এছাড়া এই সিরিজ দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো মাঠে ফিরবেন বাংলাদেশের দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

চলুন এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য সূচি:

২৭ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা যাত্রা
৪-৬ অক্টোবর: ৩ দিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো
১০-১২ অক্টোবর: ৩ দিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো
১৭-১৯ অক্টোবর: ৩ দিনের প্রস্তুতি ম্যাচ, কলম্বো
২৩-২৭ অক্টোবর: ১ম টেস্ট, ক্যান্ডি
৩১ অক্টোবর-৪ নভেম্বর: ২য় টেস্ট, ক্যান্ডি
৮-১২ নভেম্বর: ৩য় টেস্ট, কলম্বো
১৩ নভেম্বর: বাংলাদেশে ফেরা

About Md Shahadat Hossain

Check Also

ফুটবল ক্যাম্প পূর্ণতা পেলো কোচ-অধিনায়কের আগমনে

ইকবাল হাসান: নেপালের বিপক্ষে দুটো ম্যাচ উপলক্ষে ফুটবলারদের আবাসিক ক্যাম্প করা হয়েছিলো কিন্তু সেই ক্যাম্প …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।