রবিবার , এপ্রিল 11 2021
Breaking News
Home / Slide1 / জিদানের হাত থেকে রেহাই পেলেন হামেস রদ্রিগেজ

জিদানের হাত থেকে রেহাই পেলেন হামেস রদ্রিগেজ

গাজী নাসিফুল হাসান: প্রায় ৬ বছর রিয়াল মাদ্রিদে থাকার পর এবার রিয়াল মাদ্রিদ ছেড়ে দিচ্ছেন কলম্বিয়ার তারকা খেলোয়াড় হামেস রদ্রিগেজ। ২০১৪ সালের ফুটবল বিশ্বকাপে কলম্বিয়ার হয়ে দুর্দান্ত খেলার পর তিনি সকলের মন কাড়েন। আর বিশ্ব‌ ফুটবলের অন্যতম জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়ানোর চেষ্টা করে। মূলত রিয়াল মাদ্রিদের সেসময়কার কোচ কার্লো আনচেলত্তির মনে ধরেছিলো এই কলম্বিয়ান স্ট্রাইকরকে। আর তাই ২০১৫ সালে হামেস রদ্রিগেজকে ফরাসি ক্লাব মোনাকো থেকে নিয়ে আসা হয় রিয়াল মাদ্রিদে।

তবে রিয়াল মাদ্রিদে এই ৬ বছরে একটি বার নিজেকে রিয়াল মাদ্রিদের অবিচ্ছেদ্য অংশ মনে করাতে পারেননি। তিনি দেখাতে পারেননি যে রিয়ালকে তার প্রয়োজন। তবে অনেকেই বলে থাকেন যে হামেসকে রিয়াল নষ্ট করে দিয়েছে কিংবা তাকে ইচ্ছা করে খেলায়নি। তবে এখানে হামেস রদ্রিগেজের অবহেলাকেও অস্বীকার করা যায় না। তিনিও হয়তো কোচদের মন জয় করে নিতে পারেননি। আর জিদান যখন থেকে রিয়াল মাদ্রিদের কোচ হয়েছেন তখন থেকেই জিদানের অপছন্দের মধ্যে যারা ছিলেন তাদের মধ্যে এই হামেস রদ্রিগেজ একজন। আর তাই কখনোই রদ্রিগেজ জিদানের মন জয় করতে পারেনি। আর তাই জিদান তাকে বেঞ্চেই বসিয়ে রাখতেন।

২০১৪ বিশ্বকাপে ভালো পারফরমেন্সের পর রিয়াল মাদ্রিদের সেসময়কার কোচ কার্লো আনচেলত্তির কথায় হামেস রদ্রিগেজকে রিয়াল মাদ্রিদে নিয়ে আসা হয়। এবং‌ হামেস রদ্রিগেজের ব্যর্থতার কারণে কোচ কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ অধ্যায় সমাপ্ত হয়। এরপর কার্লো আনচেলত্তি জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে যাবার পর সেখানেও তিনি নিয়ে আসেন তার প্রিয় শিষ্য হামেস রদ্রিগেজকে তবে কিনে নয় দুই মৌসুমের জন্য। তবে সেখানেও একই দশা হয়। হামেস রদ্রিগেজের ব্যর্থতা ও কোচ কার্লো আনচেলত্তির বরখাস্ত। দুইবার দুই গুরু শিষ্যের একই দশা হলেও থামছে না গুরু শিষ্যের মিলন মেলা। এবার এভারটনের কোচ হবার পর এভারটনেও হামেস রদ্রিগেজকে নিয়ে আসছেন কোচ কার্লো আনচেলত্তি।

এভারটন হামেস রদ্রিগেজকে রিয়াল মাদ্রিদ থেকে কিনে এনেছে আড়াই কোটি ইউরো দিয়ে। তবে বেতন পাবে রিয়ালের অর্ধেক। এতে অবশ্য আপত্তি নেই হামেস রদ্রিগেজের। কেননা রিয়ালের হয়ে তো মাঠ গরম করার চেয়ে বেঞ্চটাই বেশি গরম করেছেন। তাই আশা রাখতেই পারেন যে, অন্তত এভারটনের হয়ে বেঞ্চ গরম করতে তো হবে না।

About Md Shahadat Hossain

Check Also

স্থগিত হলো অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

ইকবাল হাসান: ২০২১ সালের ডিসেম্বরে বাংলাদেশে আয়োজিত হওয়ার সম্ভাবনা থাকা অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের আসরটি করোনার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।