বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / সেঞ্চুরির দ্বারপ্রান্তে রোনালদো

সেঞ্চুরির দ্বারপ্রান্তে রোনালদো

গাজী নাসিফুল হাসান: ক্রিকেটে অহরহ সেঞ্চুরির দেখা মেলে। ক্রিকেটে সেঞ্চুরি করা যেন ডাল ভাতের মতো বিষয় হয়ে গিয়েছে। সেঞ্চুরি ডাবল সেঞ্চুরি করা ক্রিকেটের ডালভাত হলেও আন্তর্জাতিক ফুটবলে জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি করা যেন পাহাড়সম ব্যাপার। ক্লাব ফুটবলে অহরহ হলেও জাতীয় দলের ফুটবলে এর দেখাই মেলে না। আর যে কারণে এখন পর্যন্ত মাত্র একজন ফুটবলার বিশ্ব ফুটবলের ইতিহাসে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির দেখা পেয়েছেন।

তাও সে কোনো ইউরোপ বা লাতিন আমেরিকার ফুটবলার না। তিনি একজন এশিয়ান ফুটবলার। ইরানের সাবেক ফুটবল তারকা আলি দাই ১০৯ গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের কাছে রেখেছেন। এবার সেই গোলের সেঞ্চুরির দ্বারপ্রান্তে রয়েছেন বর্তমান সময়ের সেরা ও কিংবদন্তি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর মাত্র একটি গোল করতে পারলেই গোলের সেঞ্চুরি করবেন এই পর্তুগিজ স্ট্রাইকার।

দীর্ঘদিন ধরে আলি দাই এই রেকর্ডটিতে একা রয়েছেন। রোনালদো যদি আজ একটি গোল করতে পারে তাহলে গোলের সেঞ্চুরিতে আলি দাইয়ের সঙ্গী হবেন রোনালদো।

আজ উয়েফা ন্যাশনস লীগের খেলায় সুইডেনের মুখোমুখি হবে বর্তমান উয়েফা ন্যাশনস লীগ চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রথম ম্যাচে পায়ের ইনফেকশনের কারণে মাঠে নামতে পারেননি রোনালদো। তবে আজ তিনি প্রস্তুত এবং মাঠেও নামছেন।

ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালের জার্সিতে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৬৪টি এবং গোল করেছেন ৯৯টি। যার মধ্যে আবার হ্যাট্রিক করেছেন ৯টি। এর মধ্যে ২৩টি ম্যাচে রোনালদো নূন্যতম দুইটি করে গোল করেছেন।

About Md Shahadat Hossain

Check Also

পগবার ফুটবল ছাড়ার ঘোষণা গুজব!

ইকবাল হাসান: ‘ফ্রান্স সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাবের কারনে ফুটবল ছাড়ছেন পগবা’- এরকম একটি খবর মুহূর্তে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।