বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / গোলের সেঞ্চুরি করলেন রোনালদো

গোলের সেঞ্চুরি করলেন রোনালদো

গাজী নাসিফুল হাসান: ক্রিকেটে অহরহ ব্যাটসম্যান সেঞ্চুরি করে থাকে। অনেকসময় এটি ডাবল সেঞ্চুরি হয়ে যায়। বোলাররাও সেঞ্চুরি করে থাকে উইকেট নেবার। তবে ফুটবলেও দেখা যায় গোলের সেঞ্চুরি। তবে সেটি ক্লাব ফুটবলেই বেশি দেখা যায়। জাতীয় দলের ফুটবলে খুব কম দেখা যায় গোলের সেঞ্চুরি। এমনকি আজকের আগে পর্যন্ত এই রেকর্ড ছিলো মাত্র একজনের। তবে আজ এই রেকর্ডটিতে ভাগ বসিয়েছেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির দেখা পেলেন রোনালদো।

আজ রাতে উয়েফা ন্যাশনস লীগের একটি ম্যাচে মাঠে নামে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল ও সুইডেন। এই ম্যাচের আগে যদি সমীকরণ ছিলো যে, রোনালদো আর একটি গোল করতে পারে তবে জাতীয় দলের হয়ে রোনালদোর গোল সংখ্যা হবে ১০০টি। এর আগে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির দেখা পেয়েছেন ইরানের সাবেক ফুটবল তারকা আলি দাই। আজ সুইডেনের বিপক্ষে জোড়া গোল করে আলি দাইয়ের রেকর্ডে ভাগ বসালেন রোনালদো।

সুইডেনের বিপক্ষে ৪৪ মিনিটের সময় একটি ফ্রি কিক পায় পর্তুগাল। সেই ফ্রি কিক নিতে এগিয়ে আসেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ফ্রি কিক থেকে গোল করেই নিজের শততম গোল উদযাপন করেন রোনালদো। এবং সুইডেনের সাথে ২-০ গোলে জয় পায় পর্তুগাল। আরো একটি গোল হয় সেটিও রোনালদো করেন।

বর্তমানে রোনালদোর গোল সংখ্যা হচ্ছে ১০১। আর ইরানের সাবেক ফুটবল তারকা আলি দাইয়ের গোল সংখ্যা হচ্ছে ১০৯। রোনালদো যদি আর ৯টি গোল করতে পারেন তবে আলি দাইকে হটিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল দেবার রেকর্ড গড়বেন রোনালদো।

About Md Shahadat Hossain

Check Also

পগবার ফুটবল ছাড়ার ঘোষণা গুজব!

ইকবাল হাসান: ‘ফ্রান্স সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাবের কারনে ফুটবল ছাড়ছেন পগবা’- এরকম একটি খবর মুহূর্তে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।