সোমবার , অক্টোবর 26 2020
Home / Slide1 / বিকেএসপিতে কি করছেন সাকিব?

বিকেএসপিতে কি করছেন সাকিব?

গত বছরের ২৯শে অক্টোবর ফিক্সিং‌ এর প্রস্তাব গোপন রাখার জন্য এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে এই একবছরের নিষেধাজ্ঞার সময় ঘনিয়ে আসতে শুরু করেছে। আর মাত্র কিছুদিন পরেই সাকিব ফিরবেন মাঠে। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়েই আবারো মাঠে ফেরার কথা রয়েছে দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের।

তবে ফেরার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন সাকিব আল হাসান। নিজের পুরনো শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপিতে সাকিব তার প্রত্যাবর্তন প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সাকিব চাইলে বিসিবির সুযোগ সুবিধা নিতে পারতো। আইসিসি বিসিবি কে অবগত করেছেন যে সাকিব চাইলেই বিসিবির স্টেডিয়াম ও সুবিধা ব্যবহার করতে পারবে। তবে সাকিব সেই সুবিধা নিতে চাননি। কেননা আকসু বলে দিয়েছিলো যে সাকিব যাই করুক করতে হবে লোকচক্ষুর আড়ালে।

কিন্তু যদি সাকিব মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতো এবং ব্যয়াম করতো তবে কি সেই গোপনীয়তা থাকতো? কেননা বর্তমানে সাকিব বিকেএসপিতে কি করছেন তাই কেউ জানে না। সাকিবের ফোন বন্ধ, সালাউদ্দিন, ফাহিমের ফোনেও পাওয়া যাচ্ছে না। অর্থ্যাৎ বিকেএসপিতে হচ্ছেটা কি তার কেউই জানে না। সেই ক্ষেত্রে যদি মিরপুরে হতো তবে কোনো না কোনোভাবেই সাকিবের ছবি তুলতো এবং সাকিব না চাইলেও লোকচক্ষুর আড়ালে থাকতে পারতেন না। মূলত সাকিব নিজেও রিস্ক নিতে চান না। কেননা একবার ঝুঁকি নিয়ে নিষেধাজ্ঞা পেয়েছেন। আরেকবার ঝুঁকি নিয়ে নিজের পায়ে নিজে কুড়াল মারতে চান না। তাই বিকেএসপিকেই বেছে নিয়েছেন সাকিব।

তবে অনেকেই জানতে চান কি করছেন সাকিব? তবে সাকিব কি করছেন তাই কেউই জানে না। তবে দেশের জনপ্রিয় সংবাদমাধ্যম প্রথম আলোর মাধ্যমে কিছু তথ্য জানা গিয়েছে। তবু তাও পুরো নয়। কেননা সাকিবের সাথে দেখা হয়নি কারো তবে সাকিবের কোচদের সাথে কথা বলে ভাব এমন যেন নিজেদের ব্যাংক ব্যালেন্স নিয়ে নাও কিন্তু সাকিবের বিষয়ে একটি কথাও না।

সাকিবের প্রত্যাবর্তন প্রস্তুতির ছকের মূলে রয়েছেন দুইজন তারা হলেন নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। এছাড়া আরো দুজন রয়েছেন। একজন সাকিবের ফিটনেস নিয়ে কাজ করছেন দেশের সাবেক দ্রুততম মানব ও বিকেএসপির অ্যাথলেটিকস কোচ আব্দুল্লাহ হেল কাফি। পরবর্তী জন হচ্ছেন বিকেএসপির তরুণ বক্সিং কোচ আরিফুল করিম। এখন আপনি হয়তো ভাবছেন বক্সার দিয়ে সাকিব কি করবেন? মূলত সাকিবের হাতের শক্তি ও ক্ষিপ্রতা ফিরে পেতে এই কোচের অন্তর্ভুক্তি। এছাড়া একজন ফিজিও সার্বক্ষণিক থাকছেন সাকিবের সঙ্গে।

সাকিব প্রতিদিন সকালে অ্যাথলেটিক্স ট্র্যাকে কিছু অনুশীলন করেন এবং দৌড়ান। ইনডোরে ব্যাটিং ও বোলিং অনুশীলন করছেন। বিকেএসপিতে গতকাল সাকিব প্রথম ব্যাট হাতে নিয়েছেন। গতকাল বিকেলে বিকেএসপির মাঠে ঘাস কাটা শুরু হয়েছে। সব ঠিকঠিক থাকলেও হয়তো আজ বা আগামীকালকে সাকিব মাঝমাঠ থেকে অনুশীলন শুরু করবেন।

About Md Shahadat Hossain

Check Also

জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু

ইকবাল হাসান:নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে দেশীয় কোচদের অধীনে ফিটনেস ট্রেনিংয়ে যোগ দেন ১৫ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।