বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / অবসর ভেঙে আবারো ক্রিকেটে ফিরছেন যুবরাজ

অবসর ভেঙে আবারো ক্রিকেটে ফিরছেন যুবরাজ

গাজী নাসিফুল হাসান: গত বছরের জুনে অনেকটা অভিমান করেই ভারতের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন দেশটির কিংবদন্তিতুল্য ক্রিকেটার যুবরাজ সিং। অবসর নেবার আগে জাতীয় দলে কোনো মূল্যায়ন পাচ্ছিলেন না। এমনকি আইপিএলের মতো বড় আসলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না যুবরাজ। তাই অভিমান নিয়েই আন্তর্জাতিক ক্রিকেট, আইপিএল ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেন যুবরাজ। তবে ক্রিকেটের প্রতি যে আবেগ যুবরাজের সে আবেগের কারণে যুবরাজ অবসর ভেঙে আবারো মাঠে ফিরতে যাচ্ছেন। যুবরাজ স্বয়ং নিজেই জানিয়েছেন যে, ভারতের ঘরোয়া ক্রিকেটে আবারো ফেরার পরিকল্পনা রয়েছে যুবরাজের।

সম্প্রতি গ্লোবাল টি-টোয়েন্টি ও টি-টেন লিগের মতো লিগে খেললেও ভারতীয় ক্রিকেট বোর্ডের বাগড়ায় এই টুর্নামেন্টগুলোতে অংশ নেয়াও এখন হুমকি হয়ে দাঁড়িয়েছে যুবরাজের জন্য। এই পরিস্থিতিতে হয়তো যুবরাজকে আবারো ভারতের প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখার কল্পনাও কেউ করেনি। তবে যুবরাজ ভক্তদের জন্য সুখবর যুবরাজ নিজেই জানিয়েছেন সবকিছু ঠিকঠাক থাকলে অবসর ভেঙে পাঞ্জাবের হয়ে টি-টোয়েন্টি খেলবেন যুবরাজ।

সম্প্রতি ভারতের কিছু তরুণ ক্রিকেটার শুভম্যান গিল, অভিষেক শর্মার মতো‌ পাঞ্জাবের তরুণ ক্রিকেটারদের সাথে কাজ করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়। যুবরাজ বলেছেন, ” এই তরুণদের সাথে সময় কাটিয়ে এবং খেলা নিয়ে আলাপ করে আমি বেশ উপভোগ করেছি। আমি তাদের যেটা বুঝাতে চেষ্টা করেছি সেটা তারা সহজেই বুঝতে পেরেছে। তাদের কিছু জিনিস দেখাতে গিয়ে আমার নিজেকেও নেটে ব্যাটিং করতে হয়েছে। আমি দীর্ঘদিন পর ব্যাট হাতে নিয়েছি। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে আমি সহজেই ব্যাটিং করতে পারছিলাম। যা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে।”

যুবরাজ তাই পাঞ্জাবের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলার পরিকল্পনা করছেন। আর যুবরাজের এই পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করছে পাঞ্জাব ক্রিকেট এসোসিয়েশন। বিসিসিআই থেকে অনুমতি মিললে যুবরাজ আরো কয়েক মৌসুম পাঞ্জাবের হয়ে খেলতে চান। আর সব ঠিকঠাক থাকলে বিদেশি লীগগুলোতে খেলতে চান যুবরাজ। অবসর ভেঙে ক্রিকেটে ফিরলে যুবরাজকে বিগ ব্যাশের মতো বড় টুর্নামেন্টেও মাঠ মাতাতে দেখা যেতে পারে যুবরাজকে।

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।