বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / মত পাল্টে বিদেশি নিয়েই লীগ করার প্রস্তাব বেশিরভাগ ক্লাবগুলোর

মত পাল্টে বিদেশি নিয়েই লীগ করার প্রস্তাব বেশিরভাগ ক্লাবগুলোর

গাজী নাসিফুল হাসান: কিছুদিন আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রফেশনাল লিগ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিলো। যেখানে ক্লাবের কর্তাদের সাথে বৈঠকে বসে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। সেখানে একটি অদ্ভুত প্রস্তাব রেখেছিলো ক্লাবগুলো যেন আগামী মৌসুমে বিদেশি খেলোয়াড় না রাখা হয়। ক্লাবগুলোর এমন প্রস্তাবে সাবেক ফুটবলার ও ফুটবল প্রেমীরাও ক্ষুব্ধ হয়েছিলেন। বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের লিজেন্ড খেলোয়াড় কায়সার হামিদ বলেছিলেন, ” বিদেশি না থাকলে কে খেলা দেখবে? বিদেশি ছাড়া লীগ মানে লবণ ছাড়া তরকারির মতো। ক্লাবগুলো প্রস্তাব দিলেও বাফুফের প্রফেশনাল লিগ কমিটি ক্লাবগুলোকে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেয়ার জন্য লিখিত প্রস্তাবনা পাঠায়। যেটির উত্তর দেবার শেষ দিন ছিলো বুধবার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল ) ফুটবলের ১৩টি ক্লাবের মধ্যে মোট ৯টি ক্লাব তাদের প্রস্তাব বাফুফে লিগ কমিটির কাছে যথাসময়ে পাঠিয়েছে। বাকি যে চারটি দল পাঠায়নি তারা হলো: মোহামেডান, ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও শেখ জামাল। তবে এই চারটি দল আজকের মধ্যেই জানাবে বলে জানিয়েছে।

যে ৯টি ক্লাব লিখিত প্রস্তাবনা বাফুফেতে পাঠিয়েছে তাদের মধ্যে বিদেশিহীন লিগ চেয়েছে মাত্র দুটি দল। দলগুলো হলো: সাইফ স্পোর্টিং ক্লাব ও উত্তর বারিধারা ক্লাব। আর বাকি ৭টি দল বিদেশিসহ লিগ চায় বলে লিখিত প্রস্তাবনা পাঠিয়েছে।

যে চারটি দল এখন পর্যন্ত প্রস্তাবনা পাঠায়নি তাদের মধ্যে মোহামেডান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব বিদেশিসহ লিগ করার পক্ষে রয়েছে। আর ঢাকা আবাহনী আগের সভায় বলেছিলো যে সিদ্ধান্ত হবে তারা সেটি মেনে নিবে। তবে চট্টগ্রাম আবাহনী কিছু জানায়নি তারা কি চায় সেটি জানা যাবে তাদের প্রস্তাবনা পাওয়ার পর।

ক্লাবগুলোর মত পাল্টানোর ভিত্তিতে বলাই যায় যে বিদেশিসহ লিগ হতে যাচ্ছে নতুন মৌসুমে। তবে কোটা নির্দিষ্ট থাকতে পারে।

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।