বুধবার , সেপ্টেম্বর 22 2021
Home / Slide1 / সুখবর পেলেন মেসি

সুখবর পেলেন মেসি

গাজী নাসিফুল হাসান: দীর্ঘ ১১ দিনের টালমাটাল অবস্থার পর নিজ ক্লাব বার্সেলোনাতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। আর তিনি এখন দলের সাথে নিয়মিত অনুশীলন করছেন। অর্থ্যাৎ, ২০২০-২১ মৌসুম মেসি বার্সেলোনাতেই কাটাবেন। তবে তার নিজ জাতীয় দল অর্থ্যাৎ, আর্জেন্টিনাতে তার জন্য একটি দুঃসংবাদ আগে থেকেই ছিলো। একটি ম্যাচে তিনি নিষিদ্ধ ছিলেন লিওনেল মেসি। একটি ম্যাচে তাকে মাঠের বাইরে বসে থাকতে হতো।

তবে এবার সেই দায় থেকেও মুক্ত হলেন মেসি। পেলেন আর্জেন্টিনার হয়েও সুখবর। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন ( এএফএ ) এর প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়া জানিয়েছেন, কোনো ম্যাচ মিস করতে হবে না মেসিকে। জাতীয় দলের খেলা শুরু হলেই মেসি মাঠে খেলতে পারবেন প্রথম থেকেই। যার ফলে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে খেলতে আর কোনো বাধা রইলো না মেসির।

মেসির এই এক বছরের নিষেধাজ্ঞার বিষয়টি মূল ঘটনা গত বছরের জুলাইয়ে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে। গত বছরের কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে অবৈধভাবে কোনো কারণ ছাড়াই লাল কার্ড দেখানো হয়েছিলো মেসিকে। সেই বিতর্কিত ম্যাচটির পর মেসি কোপা আমেরিকার আয়োজকদের বিরুদ্ধে নানা অভিযোগ আনেন। আর এর জন্য দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন ( কনেমবল ) তাকে ৩ মাসের জন্য নিষিদ্ধ করে।

আর সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছরের নভেম্বরে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিলেন মেসি। তবে ফ্রেন্ডলি ম্যাচ হবার জন্য খেলতে পেরেছিলেন মেসি। তবে লাল কার্ড যেটি ছিলো সেটির জন্য একটি প্রতিযোগিতামূলক ম্যাচে তাকে মাঠের বাইরে থাকতে হতো।

তবে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের সভাপতি নিশ্চিত করে দিয়েছেন যে, মেসির ওপর থাকা নিষেধাজ্ঞা উঠে গিয়েছে। যার ফলে আগামী মাসে বিশ্বকাপ বাছাই পর্বের যে দুটি ম্যাচ রয়েছে সেটির কোনোটি মিস করতে হবে না। দুটো ম্যাচেই মাঠে দেখা যাবে আর্জেন্টিনটাইন সুপারস্টার লিওনেল মেসিকে।

About Md Shahadat Hossain

Check Also

আইসিসির পথে হাটার গুঞ্জন ফিফার

ইকবাল হাসান: আইসিসিকেই অনুসরণ করতে যাচ্ছে ফিফা। অর্থাৎ আইসিসি যেমন ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ প্ টি-২০ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।