বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / কোয়ারেন্টাইন ইস্যুতে শঙ্কায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

কোয়ারেন্টাইন ইস্যুতে শঙ্কায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

সব কিছু ঠিকঠাক চলছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিশ্চিত। খেলোয়াড়েরা নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন। কোচরাও এসে পড়েছেন। সাকিব আল হাসান নিজেও একক অনুশীলন চালিয়ে যাচ্ছেন বিকেএসপিতে। কিন্তু হঠাৎ করেই শোনা যাচ্ছে যে শঙ্কায় রয়েছে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর।‌ মূলত কোয়ারেন্টাইন ইস্যুর সুরাহা না হবার জন্য বিপাকে রয়েছে বিসিবি।

সবকিছু ঠিকঠাক থাকলে দীর্ঘ ৭ মাস পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে। তবে সময় বাড়ার সাথে তাতে ভাটা পড়ছে। যার‌ মূলে রয়েছে বায়ো বাবল সিস্টেম।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ( এসএলসি ) শুরুতে জানিয়েছিলো বাংলাদেশ দলকে কোয়ারেন্টাইন মানতে হবে না। করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ নিয়েই অনুশীলনে নেমে পড়তে পারবে বাংলাদেশ দল। তবে বাঁধ বেধেছে শ্রীলঙ্কান সরকার। লঙ্কান সরকারের কড়া নির্দেশ বাইরের দেশ থেকে কেউ এলে তাকে মানতে হবে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন। এই ১৪ দিন বাংলাদেশ দল কোয়ারেন্টাইন মানলে কোনো অনুশীলন করতে পারবে না।

এই প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ক্রিকবাজকে বলেন, ” আমরা শুনেছি যে তাদের দেশের ( শ্রীলঙ্কার ) সুরক্ষা সংস্থাগুলো পরামর্শ দিয়েছে যে অনুশীলনে কোনোরূপ ব্যবস্থা ছাড়াই আমাদের সেখানে ১৪ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে মানতে হবে। শুধু এটি নয় বিভিন্ন সূত্রের মাধ্যমে আমরা আরো অনেক কিছু শুনতে পারছি।”

আকরাম খান আরো বলেন, ” তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসএলসি আমাদের আনুষ্ঠানিকভাবে জৈব সুরক্ষা পরিকল্পনা আর ভ্রমণ সংক্রান্ত নির্দেশনার বিষয় পরিষ্কার করছে না। আমরা শ্রীলঙ্কা সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবো তাদের পরিকল্পনা ও সুচি হাতে পাবার পর। আশা করছি কিছুদিনের মধ্যেই আমরা সেটি পেয়ে যাবো।”

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।