মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / আইপিএলে এবার যা যা দেখা যাবে না

আইপিএলে এবার যা যা দেখা যাবে না

গাজী নাসিফুল হাসান: আর মাত্র ৬ দিন। তারপর শুরু হবে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল এর ১৩ তম আসর। প্রতিবারের ন্যায় এবারের আইপিএল মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত হবার কথা ছিলো। কিন্তু করোনা ভাইরাসের মহামারীর জন্য দেরিতে শুরু হচ্ছে আইপিএল। তবে বৈশ্বিক মহামারীর কারণে দেরিতে শুরু হলেও অনেক নিয়ম কানুন মেনেই চলতে হবে।

এবারের আইপিএলে অনেক নিয়ম মেনে চলার কারণে এবারের দর্শকরা অনেক কিছু মিস করবেন। তবে আর দেরি কেন? চলুন দেখে নেই এবারের আইপিএলে আপনি কি কি মিস করতে চলছেন:

১. আইপিএলের অন্যতম প্রাণ হলো মাঠভর্তি দর্শক। আর সেই মাঠভর্তি দর্শক থাকবে না এবারের আইপিএলে। এবারের আইপিএল হবে দর্শকবিহীন অর্থ্যাৎ, ক্লোজড গোলে। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাঁকা গ্যালারিতে খেলা হবার সাক্ষী হতে যাচ্ছে।

২. দৌড়ে বল করতে আসার আগে বলে লালা বা থুতুর ব্যবহার অতি পুরোনো। কিন্তু এবারের করোনা ভাইরাসের কারণে এটি‌ ব্যবহার করা একপ্রকার নিষিদ্ধ বলা চলে।

৩. এবারের আইপিএলে ক্রিকেটাররা একে অপরকে জড়িয়ে ধরতে পারবেন না, করমর্দন করতে পারবেন না, উইকেট শিকারের পর উদযাপন করতে পারবেন না।

৪. এবার কোনো চিয়ারলিডার থাকবে না। এবার কোনো মাসকট থাকছে না।

৫. ম্যাচ পরবর্তী পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হবে না। ম্যাচ শেষে অধিনায়কদের কথা শোনা যাবে না।

৬. এবারের আইপিএলে খেলার পর সংবাদ সম্মেলনের ব্যবস্থাও থাকছে না। খেলার পর খেলোয়াড়দের ভিডিও বার্তা অনলাইনে ছড়িয়ে দেবে ফ্র্যাঞ্চাইজি মালিকরা।

৭. এবারের আইপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজি মালিকরা মাঠে খেলোয়াড়দের সাথে থাকছে না।

কিন্তু এত কিছু না থাকার পর একটি বিষয় অবশ্যই স্বস্তিদায়ক সেটি‌ হলো আইপিএল হচ্ছে। ক্রিকেট প্রেমীরা আইপিএল উপভোগ করতে পারবেন।

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।