বুধবার , অক্টোবর 21 2020
Home / Uncategorized / এভাবেও হারতে পারে অষ্ট্রেলিয়া?

এভাবেও হারতে পারে অষ্ট্রেলিয়া?

গাজী নাসিফুল হাসান:

টার্গেট-২৩২। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সংগ্রহ হচ্ছে: ১৪৪/২। এখন অবধি হবে ঠিকঠাক চলছে। কিন্তু ম্যাচ শেষে ২০৭/১০। কি অবাক লাগছে? নাকি লাগছে না? ওহ আপনি হয়তো ভাবছেন যে, এ আর তেমন কি? বাংলাদেশ প্রায়সময় এই কাজ করে বসে। কিন্তু এই কাজটি এবার বাংলাদেশ করেনি। করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অষ্ট্রেলিয়া। হ্যা ঠিকই শুনেছেন অষ্ট্রেলিয়া ঠিক এভাবেই গতকাল ইংল্যান্ডের কাছে।

এখন সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে এই যে, অষ্ট্রেলিয়াও কি এইভাবে হারতে পারে? নাকি অষ্ট্রেলিয়া গতকালকের ম্যাচের সময় ভুলেই বসেছিলো যে তারা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন? নাকি খেলাটা কিভাবে খেলতে হয় সেটিই ভুলে গিয়েছিলো অষ্ট্রেলিয়া? অন্ততপক্ষে নামের ভারে অষ্ট্রেলিয়ার এমন হার প্রত্যাশিত নয়।

তবে একই ম্যাচে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড অবশ্য ১৪৮/৮ থেকে ২৩১/৯ পর্যন্ত নিয়ে অষ্ট্রেলিয়াকে ২৩২ রানের টার্গেট দিতে সক্ষম হয়।

অষ্ট্রেলিয়ার হারের ব্যবধানটা মাত্র ২৪ রানের। তবে ২ উইকেটে ১৪৪ থেকে যখন দরকার ছিলো মাত্র ৮৮ রান আর হাতে ছিলো ৮টি উইকেট আর সেট ব্যাটসম্যান। সেই পরিস্থিতি থেকে জয় নিয়ে ফেরাই হচ্ছে সবচাইতে সহজ কাজের একটি। আর এই পরিস্থিতিতে হেরে যাওয়া হচ্ছে সবচাইতে কঠিন কাজগুলোর একটি। যেটি কঠিন কাজটি করে দেখিয়ে দিয়েছে অষ্ট্রেলিয়া।

তবে ইংল্যান্ডের বোলারদের অবশ্যই অনেক বেশি কৃতিত্ব দিতেই হবে। কেননা তারা যা নৈপুণ্য দেখিয়েছে তাতেই কুপোকাত অজিরা। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে যদি অষ্ট্রেলিয়া মিডল অর্ডারের দুর্বলতা কাটিয়ে উঠতে না পারে তবে সিরিজ জয়ের আশা বাদ দিয়ে দেয়াই ভালো।

About Md Shahadat Hossain

Check Also

ধর্ষনের বিরুদ্ধে ক্রিকেটারদের বার্তা

ইকবাল হাসান: বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। দেশের আনাচে-কানাচে থেকে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।