বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / আইপিএলের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান রাসেল

আইপিএলের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান রাসেল

গাজী নাসিফুল হাসান: আর মাত্র চারদিন বাকি রয়েছে আইপিএলের ১৩ তম আসরের শুরুর জন্য। আগামী ১৯শে সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে  বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে  নামবে তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবার জন্য এটি নিয়ে খুঁটিনাটি বিশ্লেষণ কম হয় না। এই যেমন এবারের আসরকে সামনে রেখে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে বিধ্বংসী, কার্যকরী এবং দলের জয়ে প্রভাব বিবেচনায় সবচেয়ে দামী খেলোয়াড়দের এক তালিকা করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। যেখানে প্রত্যাশিতভাবেই রয়েছে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নারদের নাম।

কিন্তু পাঠকদের উদ্দেশ্যে বলতে চাই যে, উপরে যাদের নাম বলা হয়েছে তারা কেউই আইপিএলের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে কেউ নয়। ক্রিকইনফো একটি ” স্মার্ট স্ট্যাট” এর অনুসারে কমপক্ষে ৬০ ম্যাচ খেলা খেলোয়াড়দের মধ্যে থেকে এই তালিকা করা হয়েছে। আর সেই বিবেচনায় আইপিএলের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান হচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ক্রিস গেইল, ওয়ার্নার ও এবিডি ভিলিয়ার্স অনেক পিছিয়ে রয়েছেন রাসেলের থেকে।

আইপিএল ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৬৪ ম্যাচ খেলে ৩৩.৩৩ গড় ও ১৮৬.৪১ স্ট্রাইকরেটে ১৪০০ রান করেছেন রাসেল। আইপিএলের শীর্ষ ৫০ রান সংগ্রাহকের মধ্যে আর কারও স্ট্রাইকরেটই ১৬৫’র বেশি নয়। সেখানে রাসেল রান করেছেন ১৮৬ স্ট্রাইকরেটে।

About Md Shahadat Hossain

Check Also

অবসরের পর জনসন ভুগছেন বিষন্নতায়!

ইকবাল হাসান: অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন ২০১৮ সালে বিদায় জানিয়েছেন সকল ধরনের ক্রিকেটকে। তবে, ক্রিকেটকে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।