বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / পাকিস্তান-চীন বাদে ১২০টি দেশে দেখা যাবে আইপিএল

পাকিস্তান-চীন বাদে ১২০টি দেশে দেখা যাবে আইপিএল

গাজী নাসিফুল হাসান: এবারের আইপিএল হচ্ছে ভিন্ন আঙ্গিকে। প্রথমত করোনা ভাইরাসের আক্রমণের জন্য আইপিএল এবার ভারতে আয়োজন হচ্ছে না। এবারের আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। এমনকি এবারের আইপিএল হবে সম্পূর্ণ ক্লোজড ডোরে। কোনো দর্শক মাঠে বসে আইপিএল দেখতে পারবে না। তাই টেলিভিশন এবারের আইপিএল দেখার একমাত্র ভরসা। এবারের আইপিএলে ১২০টি দেশে আইপিএল সরাসরি সম্প্রচার করা হবে। আইপিএল প্রচার না হবার তালিকায় বরাবর থাকে পাকিস্তান। এবার পাকিস্তানের সাথে যোগ হয়েছে চীনের নাম।

আগামী ১৯শে সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে বর্তমান ডিফেন্ডিং‌ চ্যাম্পিয়ন মুম্বাই ইডিয়ান্স ও ২০১৮ এর চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

আইপিএলে এবার ভারতের স্টার স্পোর্টস ইন্ডিয়া ইংরেজি ভাষায় ধারাভাষ্যসহ ভারতের মোট ৭টি আঞ্চলিক ভাষায় সরাসরি সম্প্রচারিত হবে আইপিএল। বাংলা ভাষায়ও দেখা যাবে আইপিএল। এছাড়া অষ্ট্রেলিয়ার ফক্স স্পোর্টস, কায়ো স্পোর্টস, নিউজিল্যান্ডের সরকারি স্পোর্টস এছাড়া আরো বিভিন্ন দেশের বিভিন্ন টেলিভিশনে দেখা যাবে আইপিএল।

এমনকি অনলাইনেও সরাসরি লাইভ স্ট্রিমিং হবে আইপিএল। ডিসনি ও হটস্টারে সরাসরি স্ট্রিমিং হবে আইপিএল। মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডাতেও হটস্টারের মাধ্যমে আইপিএল দেখা যাবে।

২০০৯ সাল থেকে পাকিস্তানি ক্রিকেটাররা আইপিএল খেলতে পারে না। আর তাই পাকিস্তানে আইপিএল সম্প্রচার হয় না। তবে সাম্প্রতিক সময়ে কূটনৈতিক সম্পর্ক অবনতির জন্য গত আসরের আইপিএলের স্পন্সর কোম্পানির দেশ চীনেও এবার আইপিএল সম্প্রচারিত হবে না।

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।