বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / বিলিয়নিয়ার হলেন মেসি

বিলিয়নিয়ার হলেন মেসি

গাজী নাসিফুল হাসান: বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলারের মালিক হবার ক্লাবে প্রবেশ করলেন বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। গত জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার এর মালিক হয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে ছুঁতে মাত্র তিণ মাস সময় নিয়েছেন লিওনেল মেসি।

পুরো বিশ্বব্যাপী সমাদৃত যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিষয়ক একটি সাময়িকী হচ্ছে ফোর্বস। সেই ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে ক্যারিয়ারে উপার্জনে ১০০ কোটি ডলারের ক্লাবে প্রবেশ করেছেন মেসি। তবে এই আয়ের হিসেবটা অবশ্য আয়করের হিসেব বাদ দিয়ে ধরে করেছে ফোর্বস। অর্থ্যাৎ, আয় থেকে কর কাটার আগে মেসির ক্যারিয়ারের মোট আয় ১০০ কৌটি ডলারের বেশি।

বিলিয়নার হবার এই দৌড়ে বিশ্বের দ্বিতীয় ফুটবলার হলেও সবমিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে এই বিলিয়নিয়ার ক্লাবে প্রবেশ করলেন লিওনেল মেসি। এর আগে যেই ক্রীড়াবিদরা বিলিয়নিয়ার ক্লাবে প্রবেশ করেছিলেন তারা হলেন: গলফের টাইগার উডস, ফর্মুলা রেসলিংয়ে মাইকেল শুমাখার, বাস্কেটবলে মাইকেল জর্ডান, প্রো বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার ও ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদো।

এছাড়া চলতি বছরে সবচেয়ে বেশি আয় করা ফুটবলার হয়েছেন মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকেই তার আয় ৯২ মিলিয়ন ডলার। এছাড়া ২০২০ এ অন্যান্য বিজ্ঞাপনী সংস্থা থেকে আয় করেছেন ৩৪ মিলিয়ন ডলার। চলতি বছরে মেসির থেকে মাত্র ৯ মিলিয়ন বলার কম আয় করেছেন রোনালদো। তবে চলতি বছরে মেসি ও রোনালদো ছাড়া আর কোনো ফুটবলার ১০০ মিলিয়ন বলার আয় করতে পারেননি।

About Md Shahadat Hossain

Check Also

ইনজুরিতে কৌতিনিয়ো!

ইকবাল হাসান: একের পর এক দুঃসংবাদ আসছে শুধু বার্সা শিবিরে। এবার এল ক্লাসিকো হারার পর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।