মঙ্গলবার , সেপ্টেম্বর 21 2021
Home / Slide1 / ৩২৪ মিলিয়নে এমবাপ্পেকে বিক্রি করতে চায় পিএসজি

৩২৪ মিলিয়নে এমবাপ্পেকে বিক্রি করতে চায় পিএসজি

কিছুদিন আগেই ফ্রান্সের বিশ্বকাপ জয়ী খেলোয়াড় ও পিএসজির অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে জানিয়েছেন যে তিনি আগামী মৌসুমে পিএসজিতে থাকতে চান না। এই মৌসুমে প্যারিসে খেলে আগামী মৌসুমে ভিন্ন কোথাও মাঠ মাতাতে চান। অবশ্যই এমবাপ্পের মতো খেলোয়াড়কে দলে নিতে মুখিয়ে থাকবে বিশ্বের নামীদামি বড় বড় ক্লাবগুলো।

কিন্তু এখন যদি বলা হয় এমবাপ্পে কিনবে কে? জনপ্রিয় ব্রিটিশ মিডিয়া দ্য সান এর রিপোর্ট অনুযায়ী এমবাপ্পে যখন ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছে তখনই পিএসজি তার দাম নির্ধারণ করে দিয়েছে ৩২৪ মিলিয়ন ডলার যা বাংলাদেশী টাকায় ৩ হাজার ২০০ কোটি টাকার বেশি। এখন সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে এত টাকা খরচ করে কি কেউ এমবাপ্পেকে নিতে চাইবে? অর্থ্যাৎ, একটি বিষয় সহজেই বোঝা যায় সেটি হচ্ছে যে এমবাপ্পেকে নিতে হলে পিএসজির সাথে বড় দড়কষাকষিই করতে হবে।

২১ বছর বয়সী এই ফরাসী ফুটবলার এমবাপ্পেকে কেনার আগ্রহ অবশ্য রয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। তবে রিয়াল মাদ্রিদ ভিত্তিক জনপ্রিয় পত্রিকা মার্কার মতে, রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে দলে নেবার জন্য সর্বোচ্চ ১০০ মিলিয়ন প্রস্তাব দিতে পারে। এর চেয়ে বেশি দড় কষাকষি করতে নাও পরে রিয়াল মাদ্রিদ।

এছাড়া এমবাপ্পেকে কেনার আগ্রহ রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাব ম্যানচেষ্টার সিটির। তবে সিটির পক্ষেও এত বড় রিলিজ ক্লোজ দিয়ে এমবাপ্পেকে কেনা সম্ভব নয়।

পরিশেষে যদি কেউ এত বড় রিলিজ ক্লোজ পরিশোধ করে এমবাপ্পেকে নিতে না পারে তবে এমবাপ্পেকে অপেক্ষা করতে হবে তার চুক্তি শেষ হওয়া পর্যন্ত ২০২২ সাল অবধি। তারপর সে হবে পুরোপুরি ফ্রি খেলোয়াড়। তখন সে অনায়াসেই যেকোনো ক্লাবে খেলতে পারবেন।

About Md Shahadat Hossain

Check Also

আইসিসির পথে হাটার গুঞ্জন ফিফার

ইকবাল হাসান: আইসিসিকেই অনুসরণ করতে যাচ্ছে ফিফা। অর্থাৎ আইসিসি যেমন ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ প্ টি-২০ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।