বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / বড় আর্থিক ক্ষতির মুখে ইসিবি

বড় আর্থিক ক্ষতির মুখে ইসিবি

করোনা ভাইরাসে পুরো পৃথিবীর সামগ্রিক অবস্থা বদলে দিয়েছে। এমনকি বদলে গিয়েছে ক্রিকেটের সামগ্রিক বিষয়াদি। মাঠে এখন দর্শকবিহীন খেলা হচ্ছে। আর ক্রিকেট বোর্ডগুলোর আয়ের খাতায়ও ভাটা পড়েছে। এর আগে টানা ৪ মাস খেলা বন্ধ থাকার জন্য বোর্ডগুলোও বড় আর্থিক ক্ষতির মুখে পড়েছে। এমনকি বড় আর্থিক মুখে পড়েছে বিশ্বের অন্যতম প্রভাবশালী ক্রিকেট বোর্ড ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ( ইসিবি )। এমনকি তারা তাদের কর্মী ছাঁটাই করতেও বাধ্য হয়েছে।

গতকাল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ( ইসিবি ) এক বিবৃতিতে ৬২জন কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি করোনায় তাদের আর্থিক ক্ষতির পরিমাণ জানিয়ে দিয়েছে। করোনায় ইসিবির আর্থিক ক্ষতির পরিমাণ ২০০ মিলিয়ন বা ২০ কোটি পাউন্ড যা বাংলাদেশী টাকায় ২১৯০ কোটি টাকা।

ইসিবির টম হ্যারিসন এক বিবৃতিতে বলেছেন, ” আধুনিককালে ক্রিকেট সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে পড়েছে। আর তার জন্য ইসিবির আর্থিক টেকসই করার পদক্ষেপ নেয়া হচ্ছে। আর তার একটি পদক্ষেপ হিসেবে ইসিবির ২০ শতাংশ জনবল ছাঁটাই করা হবে। ইতিমধ্যেই ১০০ মিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছি আমরা। যদি এই ধারা আগামী বছর পর্যন্ত চলতে থাকে তবে এই ক্ষতির অঙ্ক গিয়ে দাঁড়াবে ২০০ মিলিয়নে। আমার ধারণা এমনটাই ঘটতে যাচ্ছে।”

জনবল কমানোর বিষয়ে হ্যারিসন বলেছেন, ” বেশ কয়েকদিন ধরে আমরা ইসিবির অবকাঠামোগত ও তহবিল মূল্যায়ন করেছি। আমরা লক্ষ্য অপরিবর্তিত রেখে আমরা তহবিল কমানোর চেষ্টা করছি। যার ফলস্বরূপ ২০ শতাংশ জনবল কমাচ্ছি।”

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।