বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / নিষিদ্ধ হলেন নেইমার

নিষিদ্ধ হলেন নেইমার

গত রবিবার ( ১৩ সেপ্টেম্বর ) ফ্রেঞ্চ লিগে পিএসজি ও অলিম্পিক মার্শেই এর মধ্যকার ম্যাচটিতে দুই দলের খেলোয়াড়েরা একে অপরের সাথে উগ্র মেজাজ ও বাদানুবাদে জড়িয়ে পড়ে। যা ম্যাচের শেষ পর্যায়ে হাতাহাতিতেও জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়েরা। যার জন্য রেফারিকে ১২টি হলুদ কার্ড ও ৫টি লাল কার্ড দেখাতে বাধ্য হয়। লাল কার্ডের সবগুলোই রেফারি দেখিয়েছিলেন ম্যাচের শেষদিকে মারামারির ফলে।

যে সকল খেলোয়াড়েরা সেই ম্যাচটিতে মারামারির সাথে যুক্ত হয়েছিলেন তারা হলেন: পিএসজির ল্যাভিন কুরযাওয়া, নেইমার জুনিয়র এবং লেওনার্দো পারেদেস ও মার্শেইর দারিও বেনদেত্তো এবং জর্ডান অ্যামেভিকে দেখানো হয় লাল কার্ড।

আগেই জানা ছিলো যে মারামারি করার অপরাধে লাল কার্ড পাবার ফলে অন্তত এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন। এছাড়া শাস্তি বাড়তেও পারে। হয়েছি ঠিক সেটি। পাঁচজনের মধ্যে সবচেয়ে কম এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে অলিম্পিক মার্শেই এর বেনদেত্তোকে। এছাড়া দুই ম্যাচ করে নিষেধাজ্ঞা পেয়েছেন পিএসজির নেইমার ও পারেদেস। এছাড়া তিণ ম্যাচ নিষিদ্ধ থাকছেন অলিম্পিক মার্শেই এর জর্ডান অ্যামেভিকে। সবচেয়ে বেশি ছয় ম্যাচ নিষিদ্ধ হয়েছেন পিএসজির ল্যাভিন কুরযাওয়া।

তবে মাঝখান দিয়ে গুঞ্জন ছিলো পিএসজির তারকা ফুটবলার নেইমার সাত ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। তবে তেমনটি হয়নি। তবে বারবার নিষেধাজ্ঞা হবার এই বিষয়টি যেন নেইমারকে ছাড়তেই চায় না। গত বছর চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের পর ম্যাচ অফিশিয়ালের সঙ্গে বাজে ব্যবহার করে ৩ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এছাড়া দর্শকদের গালি দিয়েও নিষিদ্ধ ছিলেন তিণ ম্যাচ।

About Md Shahadat Hossain

Check Also

ইনজুরিতে কৌতিনিয়ো!

ইকবাল হাসান: একের পর এক দুঃসংবাদ আসছে শুধু বার্সা শিবিরে। এবার এল ক্লাসিকো হারার পর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।