মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / আইপিএলের উদ্বোধনী ম্যাচে দুই দলের সম্ভাব্য একাদশ

আইপিএলের উদ্বোধনী ম্যাচে দুই দলের সম্ভাব্য একাদশ

গাজী নাসিফুল হাসান: আজ মাঠে গড়াচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। করোনা কালীন সময়ে প্রতিবন্ধকতা থাকার পরও আয়োজন হচ্ছে আইপিএল। মার্চে এই টুর্নামেন্ট ভারতে হবার কথা থাকলেও করোনার জন্য পিছিয়ে হতে যাচ্ছে আজ থেকে। আজ বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইডিয়ান্স ও তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

এই ম্যাচটি বরাবরই আইপিএলের জনপ্রিয় ম্যাচ হিসেবে খ্যাত। এই ম্যাচটিকে আইপিএলের এল ক্লাসিকো বলা হয়ে থাকে। এছাড়াও এই ম্যাচটিকে নিয়ে বাড়তি আগ্রহ থাকার আরেকটি কারণ হচ্ছে মহেন্দ্র সিং ধোনি। গত বিশ্বকাপের পর আজ আবারো প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামবে ধোনি। আর সাবেক ক্রিকেটার ট্যাগে খেলবেন ধোনি। যা তার ক্যারিয়ারে প্রথম। কিন্তু সব ছাপিয়ে ধোনির ভক্তরা ধোনিকে মাঠে পেয়েই সবচেয়ে বেশি খুশি হবেন।

আজকের এই ম্যাচটিতে দুই দলের দুইজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মিস করবে। একজন হচ্ছেন মুম্বাই ইন্ডিয়ান্সের লাসিথ মালিঙ্গা যিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট শিকারি আরেকজন হচ্ছে চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না যিনি কিনা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ও চেন্নাই সুপার কিংসের সর্বোচ্চ রান সংগ্রাহকারী খেলোয়াড়। এই দুইজন থাকলে দুটি দল আরো শক্তিশালী হয়ে যেত।

আজকের ম্যাচে কে এগিয়ে কিংবা কে পিছিয়ে সেটি মূলত বলা মুশকিল। তবে দুই দলের একটি বিষয়ে অবশ্য চেন্নাই সুপার কিংস এগিয়ে থাকবে এবং পিছিয়ে থাকবে মুম্বাই ইন্ডিয়ান্স। সেটি হচ্ছে বরাবরই আইপিএলের উদ্বোধনী বা প্রথম ম্যাচে হেরে বসেন মুম্বাই ইন্ডিয়ান্স। আর আরব আমিরাতের কন্ডিশন পিচ অবশ্য ধোনিদের পক্ষে কথা বলছে।

চলুন জেনে নেয়া যাক আইপিএলের আজকের উদ্বোধনী ম্যাচে দুই দলের সম্ভাব্য একাদশ:

মুম্বাই ইন্ডিয়ান্স:

রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, ঈশান কিষান, কাইরন পোলার্ড, হার্ডিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কোল্টার-নাইল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট ও জাসপ্রিত বুমরাহ।


চেন্নাই সুপার কিংস:

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), শেন ওয়াটসন, আম্বাতি রায়ুডু, ফ্যাফ ডু প্লেসিস, , কেদার যাদব, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, পীযূষ চাওলা, দীপক চাহার, শার্দূল ঠাকুর ও ইমরান তাহির।

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।