বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / আইপিএলের এল ক্লাসিকো দিয়ে শুরু হচ্ছে আইপিএলের ১৩ তম আসর

আইপিএলের এল ক্লাসিকো দিয়ে শুরু হচ্ছে আইপিএলের ১৩ তম আসর

গাজী নাসিফুল হাসান: অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে করোনা বাধার পরেও শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। যা অনুষ্ঠিত হবার কথা ছিলো গত মার্চে কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে তার পিছিয়ে সেপ্টেম্বরে শুরু হতে যাচ্ছে। আজ আইপিএলের উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে আইপিএলের দুই সেরা দল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইডিয়ান্স ও ২০১৮ আইপিএলের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

আইপিএলে বরাবরই সবচেয়ে জনপ্রিয় ম্যাচ হচ্ছে এই মুম্বাই ইডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ। এটিকে আইপিএলের এল ক্লাসিকো বলা হয়ে থাকে। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা নিজেও এই ম্যাচটিকে আইপিএলের এল ক্লাসিকোর আখ্যা দিয়েছেন। আইপিএলে সবচেয়ে বেশি সফল এই দুটি দল। এদের মধ্যে আইপিএলে সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইডিয়ান্স ( ৪ বার ) ও চেন্নাই সুপার কিংস ( ৩‌ বার )।

এই দুই দল একে অপরের বিপক্ষে এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৩০ বার যার মধ্যে মুম্বাই ইডিয়ান্স জিতেছে ১৮টি ম্যাচ ও চেন্নাই সুপার কিংস জিতেছে ১২টি ম্যাচ। চেন্নাইয়ে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৮ বার যার মধ্যে ৬টি জিতেছে চেন্নাই সুপার কিংস ও ২টি ম্যাচে জিতেছে মুম্বাই ইডিয়ান্স। আর মুম্বাইয়ে মুখোমুখি হয়েছে ১২ বার যার মধ্যে মুম্বাই জিতেছে ৭টিতে আর চেন্নাই জিতেছে ৫টি তে। এছাড়া নিরপেক্ষ ভেণ্যুতে ওকে অপরের বিপক্ষে মাঠে নেমেছে ১০ বার। যার মধ্যে দুই দল একে অপরের বিপক্ষে সমান ৫টি ম্যাচে জয় পেয়েছে।

আজ বাংলাদেশ সময় রাত ৮টা ৩০মিনিটে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের মধ্য দিয়েই পর্দা উঠবে আইপিএলের ১৩ আসর অথবা একে বলা যায় করোনা কালীন আসর। আর এই টুর্নামেন্টের প্রতি নজর থাকবে সকলের। তাছাড়া মাঠে বসে দেখা না যাবার ফলে টিভিই সকলের ভরসা।

About Md Shahadat Hossain

Check Also

অবসরের পর জনসন ভুগছেন বিষন্নতায়!

ইকবাল হাসান: অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন ২০১৮ সালে বিদায় জানিয়েছেন সকল ধরনের ক্রিকেটকে। তবে, ক্রিকেটকে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।