শনিবার , অক্টোবর 31 2020
Home / Slide1 / জাতীয় ফুটবল দলকে ১৫০-এ আনার ঘোষণা সালাউদ্দীন-মুর্শেদী সম্মিলিত প্যানেলের

জাতীয় ফুটবল দলকে ১৫০-এ আনার ঘোষণা সালাউদ্দীন-মুর্শেদী সম্মিলিত প্যানেলের

ইকবাল হাসান:
আজ রবিবার(২০ সেপ্টেম্বর) সালাম-মুর্শেদী সম্মিলিত পরিষদ সামনের নির্বাচনের জন্য নতুন ইশতেহার ঘোষণা করেছে।

এই নতুন ইশতেহারে ঘোষণা প্রসঙ্গে তারা দাবি করেন পূর্বের ইশতেহারের বেশিরভাগ উদ্যোগ পূরণ হয়েছে। নতুন ইশতেহারে জাতীয় ফুটবল দলকে আগামী চার বছরে ১৫০-এ উন্নীত করার আশ্বাস সহ আরো অনেক উদ্যোগ নেহার আশ্বাস দেয়া হয়েছে। এছাড়া, ইশতেহার ঘোষণার পাশাপাশি ৩ অক্টোবর নির্বাচনকে সামনে রেখে প্যানেল পরিচিতির আয়োজন করা হয়।

স্কুল ফুটবলকে মাঠে নামানোর উদ্যোগ, পাইপলাইন শক্ত করতে বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন, বাছাইকৃত ফুটবলারদের নিয়ে দীর্ঘমেয়াদী ক্যাম্প করার কথা বলা হয়েছে ইশতেহারে। ইশতেহারে আরো বলা হয়, জাতীয় দলের পুরুষ ফুটবল দলকে র্যাঙ্কিংয়ে ২০২৪ সালের মধ্যে ১৫০ এর কাছাকাছি ও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে ৯০-এর কাছাকাছি উন্নতি করতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করার কথা।

ইশতেহার ঘোষণা শেষে কাজী সালাউদ্দিন তার সময়কার সুযোগ-সুবিধা ও বর্তমান সময়ের খেলোয়াড়দের প্রাপ্ত সুযোগ-সুবিধা তুলনা করে বলেন, ‘আজকে প্লেয়াররা ৫০-৬০ লাখ টাকা পাচ্ছে। আমাদের সময় তা ছিল না। আমি ১২ বছর ন্যাশনাল দলে খেলেছি এক জোড়া বুট পায়নি। এখন দুই তিন জোড়া বুট পায় জার্সি পায়। আজকে আমার টিম পাঁচ-ছয়দিন আগে গিয়ে ক্যাম্প করে বাইরের দেশে গিয়ে। সাপোর্ট আস। কাম ব্যাক করবো।’

ফিফা র্যাঙ্কিংয়ে অবনতির পিছনে তিন বছর খেলতে না পারাকে অজুহাত হিসেবে দাড় করিয়ে তিনি বলেন, ‘মাঝে তিন বছর খেলতে পারিনি। র্যাঙ্কিং অটোমেটিক পিছিয়েছে। এখন খেলি বলে এখন ব্যাক করছি। মিডিয়া ইজ ওয়ান যারা কিল্স দেম, বিল্ডস দেম।

About Md Shahadat Hossain

Check Also

১ নভেম্বর দেশব্যাপী বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপিত হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যু্ব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, দেশের জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।