মঙ্গলবার , সেপ্টেম্বর 21 2021
Home / Slide1 / নাদালকে পেছনে ফেললেন জকোভিচ
Tennis - ATP Masters 1000 - Italian Open - Foro Italico, Rome, Italy - September 20, 2020 Serbia's Novak Djokovic celebrates after winning his semi final match against Norway's Casper Ruud Pool via REUTERS/Riccardo Antimiani

নাদালকে পেছনে ফেললেন জকোভিচ

ইকবাল হাসান:

টেনিসে এককভাবে সর্বোচ্চ ৩৫টি শিরোপা নিয়ে শীর্ষ থাকা রাফায়েল নাদালকে সরিয়ে শীর্ষে এখন জকোভিচ।

সোমবার (২১ সেপ্টেম্বর) রোম ওপেনের ফাইনালে ডিয়েগো সোয়ার্টজম্যানকে হারিয়ে ৩৬তম শিরোপা ঘরে তোলেন জকোভিচ। গত এক মাস ৩৫ টি শিরোপা নিয়ে নাদালের সাথে যৌথভাবে শীর্ষে ছিলেন জকোভিচ।

ইতিহাসের পাতায় রেকর্ড দিয়ে নাম লিখলেও পত্রিকার পাতায় শিরোনাম হয়েছেন নানারকম অসদাচরণের জন্য। সুযোগ ছিল ইউএস ওপেন জিতে নাদালকে টপকে যাওয়ার। তবে, বল দিয়ে লাইনম্যানকে আঘাত করে টুর্নামেন্ট থেকে বহিষ্কার হওয়ায় সে সুযোগ হাতছাড়া হয় জকোভিচের। এবার সেই আক্ষেপ মেটালেন জকো। রোম ওপেনের ফাইনালে সোয়ার্টজম্যানকে ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে ইতিহাস গড়েন জকোভিচ।

তবে এর আগেও কোর্টে মেজাজ হারিয়ে ‘অশ্লীল’ কথা বলার জন্য, কোর্টে আছাড় দিয়ে র‌্যাকেট ভাঙার জন্য তাকে সতর্ক করে রোম ওপেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সব মিলে এটি জোকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং এই বছরে চতুর্থ শিরোপা।

About Md Shahadat Hossain

Check Also

উদ্বোধন হলো “বাংলাদেশ ইয়ুথ স্কিল ফেস্ট”

বিশ্বব্যাপী তরুণদের কর্মসংস্থান, কাজের সুযোগ সৃষ্টি এবং উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪ সালে জাতিসংঘের সাধারণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।