শুক্রবার , জুন 25 2021
Breaking News
Home / Slide1 / ক্লাবের সুবিধার জন্য বোনাসের টাকাও নিচ্ছে না রামোস বাহিনী!

ক্লাবের সুবিধার জন্য বোনাসের টাকাও নিচ্ছে না রামোস বাহিনী!

ইকবাল হাসান:
করোনা ভাইরাসের জন্য পৃথিবীর অন্য প্রতিষ্ঠানের মতো ফুটবল ক্লাবগুলোও আর্থিক খতুর মুখে পড়েছে। একদিকে দর্শকশূন্য ও বিজ্ঞাপন না পাওয়ায় ক্লাবগুলোকে যেতে হচ্ছে বিরাট ক্ষতির মধ্য দিয়ে। এই কারনে আর্থিক লোকসান কমাতে কিছু খেলোয়াড়ের বেতন কমিয়েছে বেশ কয়েকটি ক্লাব।

তবে, এবার অনন্য নজির স্থাপন করলো রিয়ালের গোটা স্কোয়ার্ড। গেলো মৌসুমের লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ের জন্য দেয়া বোনাসের টাকা তারা ক্লাবকেই দিগে দিচ্ছে। যথাক্রমে ৭লাখ ও ৩ লাখ ইউরো করে বোনাস দেয়ার কথা ছিলো স্কোয়ার্ডের সকল সদস্যেদের।

স্প্যানিশ সংবাদমাধ্যম লা কোপের মাধ্যমে জানা যায়, ‘রিয়াল মাদ্রিদের প্রধান দলের খেলোয়াড়রা গেল মৌসুমের সুপার কাপ এবং লা লিগা জয়ের বোনাস ক্লাবকে ফেরত দিচ্ছে। খেলোয়াড়দের এমন সিদ্ধান্তে ক্লাব অনেক খুশি হয়েছে বলেও জানা গেছে। ক্লাবের চলমান সকল প্রোজেক্ট যেন সঠিকভাবে চলতে পারে সে কারণেই খেলোয়াড়দের এই সিদ্ধান্ত।’

ক্লাবের প্রতি এরকম সাহায্য এইবারই প্রথম নয়।
এর আগে স্থগিত ফুটবলের সময়েও স্বেচ্ছায় ১০ শতাংশ বেতন কর্তন করেছিল রামোসরা। অন্যদিকে, বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলো খেলোয়াড়দের ৭০ শতাংশ পর্যন্ত বেতন কর্তন করেছিল। রিয়াল মাদ্রিদ শুধু প্রধান দলের খেলোয়াড়দেরই নয় সেই সঙ্গে ক্লাবের কর্মকর্তা, যুব একাডেমি এবং বাস্কেটবল দলেরও বেতন কমিয়েছিলো। তাতে ক্লাবের সঞ্চয় হয়েছিলো ৫০ মিলিয়ন ইউরো। বোনাস না নেয়ায় এবার ক্লাবের আরো বাঁচবে ৩০ মিলিয়ন ইউরো। ক্লাবের লোকসান কমাতে ইতোমধ্যেই দল থেকে কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজকে ২৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে এভারটনে এবং গ্যারেথ বেলকে টটেনহাম হটস্পার্সে ধারে পাঠিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। এতে আরো বাঁচবে বাৎসরিক ৫০ মিলিয়ন ইউরো।

উল্লেখ্য, নতুন মৌসুমে ধারণা করা হচ্ছে রিয়াল মাদ্রিদের লোকসান হবে ১৭০ মিলিয়ন ইউরো। মাঠে দর্শক না আসায় এবং বিজ্ঞাপন কমে যাওয়ায় এই লোকসানের সম্মুখীন হবে রিয়াল এমনটাই জানা যায়। এবং ধারণা করা হচ্ছে এর ফলে খেলোয়াড়দের আরও একবার বেতন কমানোর সিদ্ধান্ত নিতে হবে বলেও জানা যায়।

About Md Shahadat Hossain

Check Also

মাইনু-মুনমুন-অম্রাচিংকে সংবর্ধনা দিলো এফসি ব্রাহ্মণবাড়িয়া

বাংলাদেশের মহিলা ফুটবল অঙ্গনে নতুন পা রেখেছে এফসি ব্রাহ্মণবাড়িয়া। চলমান মহিলা ফুটবল লীগ ২০২০-২১ এ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।