বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide1 / অবশেষে ব্রাজিলে দর্শকরা যেতে পারবেন মাঠে

অবশেষে ব্রাজিলে দর্শকরা যেতে পারবেন মাঠে

ইকবাল হাসান:
করোনাকালীন ফুটবলে দর্শক ফেরানোর পরিকল্পনা থেকে ইংল্যান্ড সরে আসলেও ব্রাজিল ঠিকই মাঠে দর্শক ফেরানোর ব্যবস্থা করছে। মাঠে ‘অল্প সংখ্যাক’ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ব্রাজিল সরকার।

ক’দিন আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে মাঠে দর্শক প্রবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিল ব্রাজিল ফুটবল কনফেডারেশন। তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রাণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘মোট ধারণক্ষমতার ৩০ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। পরবর্তী পরিস্থিতি বিবেচনা করে এই সংখ্যা বাড়তে পারে।’

‘অল্প সংখ্যক’ দর্শকের অনুমতি দিলেও ঠিক কোন দিন থেকে ঢুকতে পারবে সেরকম কিছু চূড়ান্ত করে নি ব্রাজিল ফুটবল ফেডারেশন। মার্চ থেকে ফুটবল বন্ধ থাকার পর খেলা আরম্ভ হলেও দর্শক ঢুকার অনুমতি দেয়া হয় নি।

তবে, গণমাধ্যমে খবর বলছে, বেলো হরিজন্তে ইতোমধ্যেই এই সিদ্ধান্তে আপত্তি তুলেছে। ওই শহরে মাঠে দর্শক প্রবেশের সিদ্ধান্তটি মানা হবে না বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে দেশ হিসেবে ব্রাজিল দুই নম্বরে। মৃত্যু সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ।

About Md Shahadat Hossain

Check Also

ইনজুরিতে কৌতিনিয়ো!

ইকবাল হাসান: একের পর এক দুঃসংবাদ আসছে শুধু বার্সা শিবিরে। এবার এল ক্লাসিকো হারার পর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।