রবিবার , জানুয়ারী 17 2021
Home / Slide1 / ডিন জোন্সের চির বিদায়

ডিন জোন্সের চির বিদায়

ইকবাল হাসান:
অস্ট্রেলিয়ার সাবেক প্রখ্যাত ক্রিকেটার ডিন জোন্স ২৪ সেপ্টেম্বর(বৃহস্পতিবার) হঠাৎ হার্ট অ্যাটাকে তিনি মৃ’ত্যুর কোলে ঢলে পড়েন।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৫৯ বছর।খেলোয়াড়ি জীবন শেষ করে কোচিং ও ধারাভাষ্যে আসেন। মৃ’ত্যুর সময়ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে স্টার স্পোর্টসের বিশ্লেষকের দায়িত্ব পালন করছিলেন।

তার মৃ’ত্যুর বেশ কয়েক ঘণ্টা আগেও সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় দেখা গেছে তাকে। তিনি অবস্থান করছিলেন মুম্বাইয়ের সেভেন স্টার হোটেলে। জৈব সুরক্ষিত বলয়ে থেকে স্টার স্পোর্টসের আইপিএল বিশ্লেষণী প্যানেলে কাজ করছিলেন। ভারতীয় মিডিয়া ছাড়াও বিশ্ব ক্রিকেট মিডিয়াতেও তিনি ছিলেন এক পরিচিত মুখ।

ধারাভাষ্যের পাশাপাশি অনেকগুলো ফ্র্যাঞ্চাইজি লিগে কোচিং করিয়েছেন জোন্স। ২০১২ সালে চিটাগং কিংসের কোচ হিসেবে ছিলেন। এছাড়া, করোনা মহামারী শুরুর আগে পাকিস্তান সুপার লিগের দল করাচি কিংসকে কোচিংও করিয়েছেন।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্মগ্রহণকারী জোন্স ৫২টি টেস্ট খেলেছেন, ৪৬.৫৫ গড়ে ব্যাট হাতে করেছেন ৩৬৩১ রান, হাঁকিয়েছেন ১১টি শতক; ১৬৪টি ওয়ানডে ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটের এই ফরম্যাটে ৬০৬৮ রানের মালিক বনেছিলেন।

About Md Shahadat Hossain

Check Also

বাবরের উপর থেকে সকল অভিযোগ তুলে নিলেন অভিযোগকারী নারী

ইকবাল হাসান: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম লাহোরের হামিজা মুখতার নামে এক নারীর করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।