মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide1 / করোনার কোন উপসর্গ না থাকলেও মুখে রুচি নেই রাহির

করোনার কোন উপসর্গ না থাকলেও মুখে রুচি নেই রাহির

ইকবাল হাসান:

করোনা রোগীদের সচারচর যে উপসর্গ থাকে তার সিংহভাগ না থাকলেও খাবারে রুচি পাচ্ছেন না আবু জায়েদ রাহী।

বর্তমানে, মিরপুরে জাতীয় একাডেমি ভবনে বিসিবির তত্বাবধানে চিকিৎসাধীন আছেন এই বোলার। যেহেতু এখন খেলার ব্যস্ততা নেই তাই পরবর্তী পরীক্ষা নিয়েও তাড়াহুড়ো করছে না বিসিবি মেডিকেল বিভাগ। আক্রান্ত শনাক্ত হওয়ার ১৫ দিন পরে তার পরবর্তী পরীক্ষাটি নেওয়া হবে।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ২২ সেপ্টেম্বর ২৭ ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও কোচিং স্টাফসহ মোট ৩৫ জনের করোনা পরীক্ষা করিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সে রিপোর্টে জানা যায় একমাত্র আবু জায়েদ রাহি ব্যতীত সবাই সুস্থ। প্রতিবেদন পাওয়ার সঙ্গে সঙ্গে তাকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করে বিসিবির মেডিকেল ইউনিট। তবে ভাল খবর হল, শুরু থেকেই ২৭ বছর বয়সী এই তরুণের তেমন কোন সমস্যা নেই।

কোয়ারেটাইন ইস্যুতে এখনো শ্রীলঙ্কা বোর্ড বিসিবিকে কিছু জানায় নি। তাই, শ্রীলঙ্কার উদ্দেশ্যে ভ্রমন উপলক্ষে ২৫ সেপ্টেম্বরের টেস্ট স্থগিত করেছে বিসিবি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আবু জায়েদ রাহির ব্যাপারে বলেন,‘ওর প্রথম থেকেই কোন সমস্যা নেই। শুধু মুখে রুচি নেই। ওর কখনো জ্বর আসেনি বা শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয়নি। একদিন হয়ত এসেছিল। ওর কোন উপসর্গ নেই। কিছুদিন পর ওর একটি পরীক্ষা করব। যেহেতু কিছুদিন সময় পেয়েছি তাই তাড়াহুড়ো নেই। প্রথম টেস্টের ১৫ দিন আগে করলে কোন লাভ হয় না। ১৫ দিনের যত কাছে করতে পারি তত ভাল। এখন করলে কোন লাভ হবে না।’

বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান শ্রীলঙ্কা সফর নিয়ে আশার কথা বলেন। তিনি বলেন, ‘যেহেতু সফর পেচ্ছাচ্ছে আমাদের যে তারিখে যাওয়ার কথা ছিল হচ্ছে না। ওরা চেষ্ট করছে। ওরা চাচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব সিরিজটা করতে। আমার মনে হয় ওরা ইতিবাচক আছে। আজকে বা কালকে ওদের বন্ধ। আশা করছি সোমবার বা মঙ্গলবার চূড়ান্ত কিছু চলে আসবে। যদি ইতিবাচক হয় আমরা আগামী মাসের ৭-১০ তারিখের মধ্যে যেতে পারি। যেহেতু ওদের যে শ্রীলঙ্কান টি টোয়েন্টি হওয়ার কথা ছিল সেটা এখন নিশ্চিত না।’

About Md Shahadat Hossain

Check Also

কর্পোরেট লিগ হবে তো?

ইকবাল হাসান: প্রেসিডেন্টস কাপের ফাইনালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে রোববারে আয়োজন করা হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।